বড়লেখায় করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

শনিবার, ১৮ জুলাই ২০২০ | ৩:১৮ অপরাহ্ণ

বড়লেখায় করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

মৌলভীবাজারের বড়লেখায় করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ উপসর্গ নিয়ে ছালেহা বেগম (৬০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার(১৭ জুলাই) দিবাগত রাত ১১ টার দিকে উপজেলার সুড়িকান্দি গ্রামে তাঁর মৃত্যু হয়। আজ, শনিবার সকালে স্বাস্থ্য বিধি মেনে তাঁর দাফন সম্পন্ন হয়েছে। এদিকে করোনা পরীক্ষার জন্য মরদেহ থেকে নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে তিনি জ্বর- সর্দি-কাশি এবং শ্বাসকষ্টে ভুগছিলেন। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। শুক্রবার বিকেলের দিকে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায় এবং দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

 

শনিবার(১৮ জুলাই) সকাল ৮ টায় স্বাস্থ্য বিধি মেনে সেচ্ছাসেবী সংগঠন “টিম ফর কোভিড ডেথ” এই নারীর দাফন কার্য সম্পন্ন করেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে শনিবার দুপুরে জানান, ওই নারী করোনার উপসর্র্গ ছিলো। এছাড়াও তিনি ডায়বেটিসেও ভূগছিলেন। করোনায় আক্রান্ত ছিলেন কি-না তা জানতে তাঁর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এর পর ফলাফল দেখে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা পজিটিভ ছিলেন কি-না।

Development by: webnewsdesign.com