মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ভাঙন ১৩ গ্রাম প্লাবিত

মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ১:১৭ অপরাহ্ণ

মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ভাঙন ১৩ গ্রাম প্লাবিত

ভারত থেকে আসা পাহাড়ি ঢলে ফেনীর মুহুরী নদী বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ফুলগাজি ও পরশুরাম উপজেলার অংশে নতুন করে আরো ৫টি স্থানে ভাঙন দেখা দিয়েছে। এতে ১৩টি গ্রাম প্লাবিত হয়েছে।

সোমবার (১৩ জুলাই) সন্ধ্যা পযন্ত এই পরিস্থিতি বিরাজ করছে বলে জানিয়েছেন ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন ।তিনি জানান, রবিবার রাতে থেকে মুহুরী নদীর পানি বিপদসীমার দেড় সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হতে থাকে। সোমবার রাত পর্যন্ত পানির স্তর বাড়তে থাকে।উপজেলা চেয়ারম্যান আব্দুল আলীম জানান, ফুলগাজীর উত্তর দৌলতপুরের ৩টি স্থানে ও কিসমত ঘনিয়া মোড়া গ্রামে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ২টি স্থানে ও পরশুরাম উপজেলার ৪টি স্থানে বাঁধ ভেঙে যায়। এতে ওই এলাকার এক হাজার ঘরবাড়িতে পানি উঠে গেছে। মাছের খামার, পুকুর ও রাস্তা-ঘাট পানিতে প্লাবিত হয়েছে।

 

 

বন্যার পানির তোড়ে বাঁধের ভাঙনের আকার ক্রমেই বড় হচ্ছে।তিনি আরও জানান, স্থানীয়দের উদ্যোগে বাঁধের ফাটল মেরামতের চেষ্টা করা হলেও বিপদ সীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় কোনো লাভ হচ্ছে না।পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন জানান, নদীর দক্ষিণ শালধর ও দূর্গাপুর এলাকায় এবারও বাঁধ ভেঙে বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হয়েছে। হাজার-হাজার ঘরবাড়িতে পানি উঠে গেছে। ফেনী পরশুরাম সড়কে পানি উঠে যাওয়ায় যান চলাচলে বিঘ্ন ঘটছে।

Development by: webnewsdesign.com