করোনার সংক্রমণ রোধে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ঈদ পর্যন্ত বন্ধ

মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ১২:০৫ অপরাহ্ণ

করোনার সংক্রমণ রোধে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ঈদ পর্যন্ত বন্ধ

করোনার সংক্রমণ প্রতিরোধে ইদ উল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিন্ধান্ত নেয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

জেলা প্রশাসক জানান, সারাদেশেই করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সংক্রমিত এলাকা থেকে পর্যটকদের যাতায়াত বাড়লে সংক্রমণ ঝুঁকিতে পড়বে এই জেলা। এই অবস্থায় ইদ উল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে এবং করোনার সংক্রমণ রোধে ভ্রমণকে নিরুৎসাহিত করা হবে।

প্রতিবছর ইদ’কে কেন্দ্র প্রতিবছর পাহাড়ি এই জনপদে হাজার হাজার পর্যটক আসেন। জেলার প্রধান পর্যটন কেন্দ্র আলুটিলা গুহা, রিছাং ঝরণা, জেলা পরিষদ পার্কসহ চেনা-অচেনা পর্যটন কেন্দ্রে পর্যটকের সমাগম ঘটে। এসময়, চাঙা থাকে হোটেল-রেস্টুরেন্ট ব্যবসা। তবে এবার ভিন্ন চিত্র।

পর্যটক না থাকায় বন্ধ রয়েছে খাগড়াছড়ির সব হোটেল-রেস্টুরেন্ট। ৮ মার্চ দেশে করোনা শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। একই সময় থেকে রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রও বন্ধ রয়েছে। এই নিষেধাজ্ঞা থাকা অবস্থায় খাগড়াছড়ি থেকে কোন পর্যটকবাহী গাড়ি সাজেকে ও যাতায়াত করবে না।

Development by: webnewsdesign.com