চিকিৎসক স্ত্রীর নমুনা গৃহকর্মীর নামে পরীক্ষা

রবিবার, ১২ জুলাই ২০২০ | ৫:৫৪ অপরাহ্ণ

চিকিৎসক স্ত্রীর নমুনা গৃহকর্মীর নামে পরীক্ষা

করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারি অনুমতি না নিয়েই সপরিবারে বিয়েতে অংশগ্রহণের পর চিকিৎসক স্ত্রীর করোনা উপসর্গ দেখা দিলে তা গোপন করতে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় গৃহকর্মীর নামে। এমনই এক ঘটনা ঘটেছে ভারতের মধ্য প্রদেশে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৩ জুন মধ্য প্রদেশের সিঙ্গরৌলির সরকারি চিকিৎসক অভয় রঞ্জন সিং তার পরিবারসহ অনুমতি ছাড়াই উত্তরপ্রদেশের বালিয়ায় এক বিয়েতে যোগ দেন।

কিন্তু ১ জুলাই ফিরে এসে নিজেকে এবং তার পরিবারকে আইসোলেশনে রাখার পরিবর্তে আবার নিজের কর্মস্থলে যোগদান করেন ওই চিকিৎসক। এর কিছুদিন পরেই তার স্ত্রীর কোভিড-১৯ উপসর্গ দেখা দিলে তথ্য গোপন করতে স্ত্রীর নামের জায়গায় বাসার গৃহকর্মীর নাম দিয়ে নমুনা পরীক্ষার জন্য পাঠান।

স্ত্রীর করোনা পজিটিভ রিপোর্ট আসায় বিপত্তি বাঁধে তখনই। মিথ্যা নামের রিপোর্টের প্রতারণা সহজে ধরা পড়ে যায়। এখানেই ঘটনা শেষ হয়ে যায়নি, এরপর চিকিৎসকসহ এক এক করে তার পরিবারের আরও দু’জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

স্ত্রীর পরিচয় গোপন করে গৃহকর্মীর নামে নমুনা পরীক্ষায় চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, নমুনা সংগ্রহ করে করোনা পজিটিভ আসলে মেডিক্যাল টিম ওই বাড়িতে ওই নামের ব্যক্তিকে আইসোলেশনে রাখার জন্য আসলে তারা বুঝতে পারে নমুনাটি গৃহকর্মীর নয়।

Development by: webnewsdesign.com