বাগেরহাটে শিক্ষা প্রতিষ্ঠানের মালামাল চুরি

মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০ | ৫:০৩ অপরাহ্ণ

বাগেরহাটে শিক্ষা প্রতিষ্ঠানের মালামাল চুরি

বাগেরহাটের করোনাকে পুজি করে বিদ্যালয় বন্ধ থাকার এই সুযোগকে কাজে লাগিয়ে চিতলমারীর একটি শিক্ষা প্রতিষ্ঠানের মালামাল চুরির অভিযোগ পাওয়া গেছে। চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটেছে। ৩০শে জুন সংগঠিত চুরির ঘটনায় প্রতিষ্ঠানের প্রায় ১ লক্ষ ৩০ হাজার মালামাল খোয়া যায়।

 

প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান,প্রতিষ্ঠান সংস্কার করার সময় প্রতিষ্ঠানে রাখা চুরি হওয়া ইট,রড,টিন,জানালা,দরজাসহ বিভিন্ন মালামাল স্থানীয় ডুমুরিয়া গ্রামের কিশোর চৌধুরী, শেখর চৌধুরী , অনন্ত চৌধুরী ও রশো চৌধুরীর নিজ বাড়িতে দেখতে পায় স্থানীয়রা। স্থানীয়রা বিষয়টি প্রতিষ্ঠানকে জানালে গত ৪ঠা জুলাই প্রতিষ্ঠানের শিক্ষক,ম্যানেজিং কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যবৃন্দ, অবিভাবকগনসহ প্রশাসনের কর্মকর্তরা অভিযুক্তদের বাড়িতে স্কুলের চুরি হওয়া মালামাল দেখতে পায়। মালামাল সম্পর্কে অভিযুক্তদের কাছে জানতে চাইলে তারা কোন সঠিক উত্তর না দিয়ে প্রতিষ্ঠানের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের উপর উত্তেজিত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ,ভয়ভীতি ও হুমকি প্রদান করে। ইতিপূর্বেও আসামীদের বিরুদ্ধে এলাকায় চুরি,ডাকাতি, চাদাবাজি,ঘের দখলসহ একাধিক অভিযোগ রয়েছে।

 

এদিকে অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য রিয়াজ হোসেন, শেখ জুলাস হোসেনসহ একাধিক সদস্য অভিযোগ করে বলেন,প্রতিষ্ঠানের মালামাল চুরি হওয়ার পর জরুরী মিটিংয়ে মালামাল চুরির জন্য মামলা দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়। পরের দিন রবিবার প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ মন্ডল চিতলমারী থানায় এজাহার দায়ের করেন। পরবর্তীতে প্রধান শিক্ষক আসামীদের যোগ-সাজোসে এজাহারের কপি তুলে আনেন বলে তারা অভিযোগ করেন। তারা আরো বলেন, অনেকে প্রধান শিক্ষককে মামলা করার জন্য অনুরোধ করা হলেও প্রধান শিক্ষক কোন কর্নপাত করেননি বলে জানান।

 

এ বিষয়ে অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি সরদার টিটো বলেন, মালামাল চুরির পরই আমি প্রশাসনের বিভিন্ন স্থানে বিষয়টি অবহিত করি ও স্কুলে জরুরী মিটিংয়ের আয়োজন করি। মিটিংয়ে যাদের বাড়িতে চুরিকৃত মালামাল রয়েছে তাদেরকে আসামী করে প্রধান শিক্ষককের উপর মামলা করার সিদ্ধান্ত দেওয়া হয়। কি কারনে প্রধান শিক্ষক মামলা করেন নি তা আমার জানা নাই। তিনি প্রতিষ্ঠানের মালামাল দ্রুত উদ্ধার ও আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের আহবান জানান।

 

এ বিষয়ে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ মন্ডল বলেন,স্কুলের বিভিন্ন মালামাল চুরি হয়েছে। বিষয়টি স্থানীয় ভাবে মিমাংশার চেষ্টা চলছে বলে তিনি জানান।

Development by: webnewsdesign.com