এন্ড্রু কিশোরের শেষকৃত্য ১৫ জুলাই, বাবা-মায়ের পাশেই সমাধি করা হবে

মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০ | ১:৩৪ অপরাহ্ণ

এন্ড্রু কিশোরের শেষকৃত্য ১৫ জুলাই, বাবা-মায়ের পাশেই সমাধি করা হবে

বরেণ্য সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোরের শেষকৃত্য আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে। শিল্পীর বোন জামাই ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামীকাল বুধবার (৮ জুলাই) রাতে এন্ড্রু কিশোরের ছেলে এন্ড্রু জুনিয়র সপ্তক অস্ট্রেলিয়া থেকে ফিরবেন। তবে শিল্পীর মেয়ে সংঘার ফিরতে দেরি হচ্ছে। সে ফিরবে আগামী ১৩ জুলাই রাতে। ১৪ জুলাই সে রাজশাহীতে পৌঁছাবে।’

ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস বলেন, ‘শিল্পীর মেয়ে ফেরার পর সকাল সাড়ে ৯টায় মরদেহ চার্চে নিয়ে ধর্মীয় আচার এন্ড্রু করা হবে। সেখান থেকে বেলা সাড়ে ১১টার দিকে এন্ড্রু কিশোরকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে নেয়া হবে। সেখানে তাঁর শিক, শিার্থী ও ভক্তদের শ্রদ্ধা জানানোর সুযোগ দেয়া হবে।’

‘এরপর মরদেহ রাজশাহী কলেজে রাখা হবে। সেখানেও ভক্ত-অনুরাগীদের শ্রদ্ধা জানানোর সুযোগ দেয়া হবে। শ্রদ্ধা জানানো শেষে এন্ড্রু কিশোরকে সমাধিস্থলে নেয়া হবে’ বলেন তিনি।

প্যাট্টিক বিপুল বিশ্বাস বলেন, ‘ওই সমাধিস্থলে তাঁর বাবা-মায়ের সমাধি থাকলেও সেটা কাছেই তাঁকে সমাধি করা হবে এমন নয়। তার পছন্দের একটি জায়গা তিনি দেখিয়ে দিয়ে গেছেন আমাদের। সেই পছন্দের জায়গাতে তাঁকে অনন্তকালের জন্য সমাহিত করা হবে।

এর আগে সোমবার (৭ জুলাই) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বোনের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর।

পরে রাত ১০টার দিকে অ্যাম্বুলেন্সে করে শিল্পীর নিথর দেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের হিমঘরে রাখা হয়। প্রিয় শিল্পীকে হারিয়ে শোকের ছায়া নেমে এসেছে গোটা বাংলাদেশে।

Development by: webnewsdesign.com