কুড়িগ্রামে চাঞ্চল্যকর শিশু সিয়াম হত্যার ঘটনায় পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

বুধবার, ০১ জুলাই ২০২০ | ৩:৪৯ অপরাহ্ণ

কুড়িগ্রামে চাঞ্চল্যকর শিশু সিয়াম হত্যার ঘটনায় পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

কুড়িগ্রামে চাঞ্চল্যকর শিশু সিয়াম হত্যার ঘটনায় পুলিশ সুপার সংবাদ সম্মেলন করেছেন। বুধবার সকাল সাড়ে ১১টায় জেলা পুলিশের আয়োজনে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খাঁন বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার কল্লোল দত্ত, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজার রহমান, কুড়িগ্রাম প্রেসকাব সভাপতি এ্যাড. আহসান হাবীব নীলু সহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

 

এসময় পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খাঁন বলেন, ফুলবাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নে গত ২০ জুন সকালে ৫ বছরের শিশু সিয়াম বিকৃত লালসার শিকার হয়ে তার চাচাত ভাই কর্তৃক গলা টিপে হত্যার শিকার হয়। টানা ৬ দিন তদন্তের পর ফুলবাড়ি থানা পুলিশ সিয়ামের চাচাতো ভাই দশম শ্রেণির ছাত্র আসামী রাসেল বাবু রাকিবকে (১৫) গ্রেফতার করে। এরপর ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় তার স্বীকারোক্তি মূলক জবানবন্দি নেয়া হয়। তারপর মঙ্গলবার বিকেলে তাকে যশোরে শিশু ও কিশোর সংশোধনাগারে প্রেরণ করা হয়।

 

জানা যায়, গত ২০ জুন সকালে শিশু সিয়ামকে বাড়ি থেকে ৪শ’ গজ দূরে পাট খেতে গলায় পাটের আঁশ দিয়ে পেঁচানো অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে তদন্ত শেষে পুলিশ জানতে পারে আসামী রাসেল বাবু (১৫) আম খাওয়ার লোভ দেখিয়ে শিশুটিকে বিকৃত লালসা চরিতার্থ করে এবং গলা টিপে হত্যা করে। শেষে পাটের আঁশ গলায় পেঁচিয়ে খেতে রেখে বাড়িতে চলে যায়। ঘটনার ৬ দিন পর আসামীকে শনাক্ত করে পুলিশ। আসামী রাসেল বাবু রাকিব একই ইউনিয়নের ধর্মপুর গ্রামের জহুরুল হকের ছেলে।

 

এ ব্যাপারে পুলিশ সুপার আরো বলেন, এই ধরনের ঘটনা প্রতিরোধে স্কুল কলেজে সামাজিক মূল্যবোধ, নৈতিকতা, ধর্মীয় অনুশাসনের চর্চা এবং ছেলে বা মেয়ে শিশুদের যৌন হয়রানী রোধে অভিভাবকদের আরও সচেতন হওয়ার আহবান জানান তিনি।

Development by: webnewsdesign.com