গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

মঙ্গলবার, ৩০ জুন ২০২০ | ৯:৫৯ অপরাহ্ণ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অবনতি হয়েছে। গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের সমন্বয়ক ডা. মু‌হিব উল্লাহ খোন্দকার এই তথ্য জানান।  মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী কভিড ১৯ পরবর্তী সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন। সপ্তাহে তিনবার ডায়ালাইসিস নির্ভর, বিকল কিডনি রোগী হিসাবে দীর্ঘ একমাস রোগে ভোগার কারণে শরীর খুবই দুর্বল। স্বরযন্ত্রে প্রদাহের কারণে বর্তমানে কথা বলা নিষেধ। আল্লাহর অশেষ রহমত, দেশের হাজারো মানুষের দোয়া এবং সীমাহীন মানসিক দৃঢ়তায় তিনি রোগের সাথে লড়ে যাচ্ছেন।

 

গতকাল সোমবার তাকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ দেখে গিয়েছেন জানিয়ে ডা. মু‌হিব উল্লাহ বলেন, ‘ডা. এবিএম আবদুল্লাহ প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন এবং ওনার অবস্থার অগ্রগতি সম্পর্কে নিয়মিতভাবে জানাতে বলেছেন।  ডা. মুহিব উল্লাহ বলেন, ‘জিআর কভিড ১৯ র‌্যাপিড এন্টিবডি কিট’- নিবন্ধন না পাওয়ায় ডা. জাফরুল্লাহ খুবই বিষণ্ণ, তবে ওষুধ প্রশাসন ও বিএসএমএমইউ কিটের উন্নয়নে সহায়তা করবে জানতে পেরে উনি ধন্যবাদ জানিয়েছেন। গণস্বাস্থ্য আরএনএ বায়োটেক লি. কিটের আরও উন্নত সংস্করণ তৈরি করেছে। উনি আশাবাদ প্রকাশ করেছেন শিগগিরই কিটটি নিবন্ধন পাবে এবং শিগগিরই বিএসএমএমইউ এন্টিজেন কিটের পরীক্ষার কাজও শুরু করবে।

 

গণস্বাস্থ্য নগর হাসপাতালে কভিড-১৯ রোগীদের জন্য শিগগিরই ১৫ শয্যার একটি আইসিইউ চালু করতে যাচ্ছে বলে জানান গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের সমন্বয়ক। এই আইসিইউ এর জন্য ডা. জাফরুল্লাহ অসুস্থতার মধ্যেও অর্থ জোগাড় করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, সার্বিক কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছেন। উনি সবার দোয়াও চেয়েছেন এবং উনার স্বপ্ন বাস্তবায়নে দেশের অবস্থাপন্নদের সহায়তা চেয়েছেন বিবৃতিতে জানান ডা. মু‌হিব উল্লাহ খোন্দকার।

Development by: webnewsdesign.com