ময়ূর-২’ এর ধাক্কায় মুহূর্তেই তলিয়ে যায় ছোট্ট লঞ্চটি

সোমবার, ২৯ জুন ২০২০ | ৭:৩৪ অপরাহ্ণ

ময়ূর-২’ এর ধাক্কায় মুহূর্তেই তলিয়ে যায় ছোট্ট লঞ্চটি

রাজধানীর ফরাশগঞ্জ ঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনার সময়ের একটি ভিডিও ঘাট সংলগ্ন একটি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। সোমবার (২৯ জুন) সকাল ৯টা ৩৩ মিনিটে ঘটা এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, এম এল মর্নিং বার্ড নামের ওই লঞ্চটিকে পেছন থেকে ময়ূর-২ নামে আরেকটি লঞ্চ ধাক্কা দেয়। এতে মুহুর্তের মধ্যেই লঞ্চটি পানিতে তলিয়ে যায়। ৩৭ সেকেন্ডর ভিডিওটি অনুযায়ী ঘাট থেকে পিছন দিকে (ব্যাকে) যেতে গিয়েই ময়ূর এই দুর্ঘটনা ঘটায়।

 

ঘটনার পরেই সিসিটিভি ফুটেজটি পাওয়া যায়। ইতোমধ্যেই এটি ভাইরাল হয়ে গেছে। কর্তৃপক্ষ জানায়, পন্টুনগুলোতে বিআইডব্লিউটিএ নৌ-পুলিশের সিসি ক্যামেরা আছে। তারই একটার ছোট একটি ফুটেজ এটি। সেখানে দেখা যাচ্ছে বড় লঞ্চ ‘ময়ূর’ ঘাট থেকে পিছনের দিকে (ব্যাকে) যাচ্ছিল আর ছোট লঞ্চটি মুন্সীগঞ্জ থেকে ঘাটের দিকে। হঠাৎই ব্যাকে আসা ময়ূরের ধাক্কায় মুহূর্তে উল্টে যায় ঘাটের দিকে যেতে থাকা ‘মর্নিং বার্ড’।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষে (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন বিভাগ) একেএম আরিফ উদ্দিন, সিসি ক্যামেরায় দুর্ঘটনার বিষয়টি ধরা পড়েছে। সেটাতে দেখা যাচ্ছে কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে। তদন্ত টিম অবশ্যই তদন্তে এই বিষয়টি কাজে লাগাতে পারবেন।

Development by: webnewsdesign.com