নড়াইলের পল্লীতে পুলিশের সেবা সাধারণ মানুষের দোরগড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং

সোমবার, ২৯ জুন ২০২০ | ১০:০৪ অপরাহ্ণ

নড়াইলের পল্লীতে পুলিশের সেবা সাধারণ মানুষের দোরগড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং

পুলিশের সেবা সাধারণ মানুষের দোরগড়ায় পৌঁছে দিতে নড়াইলের কালিয়ায় বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি জানান, সোমবার (২৯ জুন) বেলা ১১টায় কালিয়া উপজেলার সালামাবাদ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে আনুষ্ঠানিকভাবে ৭নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল) রিপন চন্দ্র সরকার। এ সময় কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ও সালামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামীম রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

 



বক্তারা জানান, সমস্যগ্রস্থ ব্যক্তিদের অভিযোগের ভিত্তিতে স্থানীয়ভাবে সমস্যাবলীর সমাধান করে পুলিশের সেবা মানুষের দোরগড়ায় পৌঁছে দিতে মহাপুলিশ পরিদর্শকের নির্দেশে দেশব্যাপি রিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। দেশের প্রতিটি ইউনিয়নে একটি করে বিট কার্যালয় থাকবে এবং সেখানে প্রতিনিয়ত একজন পুলিশ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। সমস্যাগ্রস্থ ব্যক্তিরা বিট কার্যালয়ে গিয়ে অভিযোগ জানালে দায়িত্বরত কর্মকর্তা বিষয়টি আমলে নিয়ে স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করবেন।

 

কোন কারণে সমাধান করা সম্ভব না হলে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট পাঠিয়ে দিবেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কালিয়া উপজেলার ৫নং সালামাবাদ ইউনিয়ন বিট পুলিশিং কার্যালয়ে বিট কর্মকর্তা হিসাবে দায়িত্বপালন করবেন যথাক্রমে এসআই দেবব্রত চিন্তাপত্র, এসআই রণজিৎ সেন ও এএসআই মোঃ সায়েম উদ্দিন।

Development by: webnewsdesign.com