ভারতে করোনায় মৃত্যু ১৫ হাজার ছাড়াল, আক্রান্ত প্রায় ৫ লাখ

শুক্রবার, ২৬ জুন ২০২০ | ৯:১১ অপরাহ্ণ

ভারতে করোনায় মৃত্যু ১৫ হাজার ছাড়াল, আক্রান্ত প্রায় ৫ লাখ

 মহামারি করোনার তাণ্ডবে দিশেহারা এখন দক্ষিণ এশিয়ার ভারত। দেশটিতে গত একদিনে সর্বোচ্চ সংক্রমণের দিনে আক্রান্তের সংখ্যা ৫ লাখের ঘরে পৌঁছেছে। আর না ফেরার দেশে ১৫ হাজারের বেশি ভারতীয়। চলমান অবস্থা অব্যহত থাকলে দেশটিতে করোনা মহামারি রূপ নিতে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসক ও বিশেষজ্ঞরা।

 

শুক্রবার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যমতে, দেশটিতে শেষ ২৪ ঘণ্টায় এ যাবৎকালের সর্বোচ্চ ১৭ হাজার ২৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৯০ হাজার ৪০১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় নতুন করে ৪০৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে করোনায় মোট মৃত্যু দাঁড়ালো ১৫ হাজার ৩০১ জনে।

আক্রান্তের হিসাবে বর্তমানে বিশ্বের মধ্যে চতুর্থ ভারত। তাদের ওপর রয়েছে শুধু যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়া। তবে করোনা রোগীদের সুস্থতার হারে বেশ এগিয়ে ভারত। শুক্রবার পর্যন্ত দেশটিতে করোনা রোগীদের সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৫৮ দশমিক ২৪ শতাংশ, সেখানে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন অন্তত ২ লাখ ৮৫ হাজার ৬৩৭ জন।

 

ভারতে করোনা সংক্রমণের কেন্দ্রে রয়েছে মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, গুজরাট, উত্তর প্রদেশ, রাজস্থান ও পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় শুধু মহারাষ্ট্রেই নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৪১ জন, যা রাজ্যটিতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৭ হাজার ৭৪১ জন। এছাড়া মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৯২ জন। এদিন তামিলনাড়ুতে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৫০৯ ও দিল্লিতে ৩ হাজার ৩৯০ জন। ভারত সরকারের হিসাব অনুসারে, দেশটিতে এ পর্যন্ত ৭৭ লাখ ৭৬ হাজার ২২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ২ লাখ ১৫ হাজার ৪৪৬টি।

Development by: webnewsdesign.com