অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের সাথে জড়িতদের ৭ দিনের মধ্যে শাস্তি দিবে বিদ্যুৎ বিভাগ: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ | ৯:২৪ অপরাহ্ণ

অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের সাথে জড়িতদের ৭ দিনের মধ্যে শাস্তি দিবে বিদ্যুৎ বিভাগ: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আগামী ৭ দিনের মধ্যে বিদ্যুৎ বিভাগ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। কোন অবস্থায় অতিরিক্ত বিল গ্রহণ করা যাবে না। একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে এজন্য টাস্কফোর্স গঠনের সিদ্ধান্ত হয়েছে। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমনটি জানান।

আজ এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন দপ্তর ও কোম্পানির বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ও অগ্রগতির মে ২০২০ মাসের সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় প্রতিমন্ত্রী এসব বলেন।

সভায় বিতিরণ কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকগণ দুঃখ প্রকাশ করে বলেন, অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদান সংক্রান্ত বিষয়টি নিয়ে সংস্থাগুলো পৃথক পৃথক ভাবে গণমাধ্যমের মাধ্যমে গ্রাহকদের কাছে ব্যাখ্যা করবেন।

সভায় আরও জানানো হয়, বিদ্যুৎ বিভাগ ২০১৯-২০ অর্থবছরে বিনিয়োগ বা জিওবি খাতে ৮৭ টি, প্রকল্প সহযোগিতা খাতে ১১টি ও নিজস্ব অর্থায়নে ৬টিসহ মোট ১০৪ টি প্রকল্প বাস্তবায়ন করছে। মে ২০২০ পর্যন্ত বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে অর্থিক ৭২.৩৬% ও ভৌত ৭০.৬১% অগ্রগতি হয়েছে। যা জুন ২০২০ এর মধ্যে ৯০% এর আধিক হবে বলে আশা করা হচ্ছে।

সভায় নসরুল হামিদ মানব সম্পদ উন্নয়ন, সোলার বিদ্যুৎ প্রকল্প, পিডিবির বিদ্যুৎ হাব, স্মার্ট মিটারসহ প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে  পেপেপারলেস অফিস করার উপর গুরুত্ব দেন।

বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ও অগ্রগতি সম্পর্কিত ভার্চুয়াল এই সভায় অন্যদের মাঝে বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, আরইবির  চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.), পাওয়ার  সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন এবং দপ্তর ও  কোম্পানিসমূহের ব্যবস্থাপনা পরিচালকগণ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com