জন্মের পরই ছেলের নাম রাখলেন ‘স্যানিটাইজার

সোমবার, ২২ জুন ২০২০ | ৩:৫৫ অপরাহ্ণ

জন্মের পরই ছেলের নাম রাখলেন ‘স্যানিটাইজার

করোনাভাইরাসের কাঁপছে পুরো বিশ্ব। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। নানা দেশে চলছে লকডাউন। তবু মানুষেরাই এই ভাইরাস নিয়ে করছে বিচিত্র সব কাণ্ড।

এবার আরো একটি বিচিত্র কাণ্ড করলেন সদ্যজাত এক ছেলের বাবা। মহামারি করোনাভাইরাস আতঙ্কিত বাবা জন্মের পরই ছেলের নাম রাখলেন ‘স্যানিটাইজার’।

রোববার (২১ জুন) ভারতের উত্তর প্রদেশের সাহারানপুর এলাকার বিজয় বিহারের বাসিন্দা ওমবীর সিংয়ের স্ত্রী মণিকা সিং এক ছেলে নবজাতক জন্ম দেন। জন্মের পরই বাবা ওমবীর সিং তার সন্তানের নাম ‘স্যানিটাইজার’ ঘোষণা করেন। সূত্র: গ্লোবাল নিউজ।

ওমবীর সিংয় বলেন, পুরো বিশ্বের ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে। ভাইরাস থেকে বাঁচতে সবার প্রথমে মানুষ স্যানিটাইজারের নাম মুখে আনে। স্যানিটাইজার করোনাভাইরাসকে ধ্বংস করে বলে শুনেছি। তাই মূল্যবান তরলের নামের সঙ্গে মিল রেখে ছেলের নাম রেখেছি।

ওমবীর সিংয় এর স্ত্রী মণিকা সিং বলেন, ছেলের নাম স্যানিটাইজার ঘোষণার পর হাসপাতালের সব চিকিৎসক ও সেবিকারা হেসে উঠেন। তবে ভবিষ্যতে নাম পরিবর্তনের কোনো ইঙ্গিত পরিবারের পক্ষ থেকে পাওয়া যায়নি। আমি ও আমার সন্তান এখন সুস্থ রয়েছি।

প্রসঙ্গত, এর আগে ভারতের গোরক্ষপুরে জন্ম নেয়া এক মেয়ের নাম ‘করোনা’ রাখা হয়। তারও আগে লকডাউন শুরুর সময় এক ছেলের নাম রাখা হয় ‘লকডাউন’। এছাড়া যমজ শিশুর নাম রাখা হয়েছিল ‘কোভিড’ আর ‘করোনা’।

Development by: webnewsdesign.com