বড়লেখায় স্বাস্থ্যবিধি না মানায় ২৭ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

সোমবার, ০৮ জুন ২০২০ | ১০:৫৪ পূর্বাহ্ণ

বড়লেখায় স্বাস্থ্যবিধি না মানায় ২৭ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

করোনা পরিস্থিতিতে স্বাস্হ্য সুরক্ষায় স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক ছাড়া বাহিরে ঘোরাফেরা করায় মৌলভীবাজারের বড়লেখায় ২৭ জনকে ১০ হাজার ১শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার (৮ জুন) দুপুরে বড়লেখা পৌর শহরে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের যৌথ অভিযানে এ জরিমানা আরোপ করা হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. শামীম আল ইমরান । এসময় বড়লেখা থানার অফিসার ইনচার্জ ইয়াছিনুল হক উপস্থিত ছিলেন।

 

 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে , করোনা পরিস্থিতিতে বাইরে চলাচলের ক্ষেত্রে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক বলে গণ-বিজ্ঞপ্তি জারি করে অনুরোধ জানানো হয়। এ নিয়ে উপজেলায় মাইকিংও করা হয়েছে। তারপরও অনেকেই মাস্ক না পরে বাইরে বের হচ্ছেন। এ বিষয়ে রবিবার (৮ জুন) দুপুরে বড়লেখা পৌর শহর এলাকায় উপজেলা প্রশাসন ও থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮ অনুযায়ী স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক ছাড়া ঘোরাফেরা করার অপরাধে ২৭ টি মামলায় মোট ১০ হাজার ১শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। এ সময় তাদের মাস্ক সরবরাহ করা হয়।

 

 

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. শামীম আল ইমরান জানান, মাস্ক না পরে বাহিরে বের হওয়ায় ২৭ জনকে ১০,১০০ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় যাদের মাস্ক নেই তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক সরবরাহ করা হয়। দেশের এই ক্রান্তি-লগ্নে আমাদের সকলকে সচেতন হওয়া উচিত। ঘর থেকে বের হলে মাস্ক পরে বের হওয়া উচিত বলেও জানান তিনি।

Development by: webnewsdesign.com