প্রধান বিচারপতি চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন

সোমবার, ০৮ জুন ২০২০ | ৭:৩৩ অপরাহ্ণ

প্রধান বিচারপতি চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন

বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। গত ৬ জুন সকালে তিনি বাসায় ফেরেন বলে সুপ্রিম কোর্ট সূত্র নিশ্চিত করেছে।

এর আগে গত পহেলা জুন পুরোনো অ্যাজমা সমস্যার কারণে তিনি (প্রধান বিচারপতি) সিএমএইচে ভর্তি হন। এরপর চিকিৎসকরা যথারীতি তার স্বাস্থ্য পরীক্ষা করেন। এতে দেখা যায়, তার দেহের সোডিয়াম লেভেল যা থাকা দরকার তার থেকে কিছুটা নিচে নেমে গেছে। সে কারণেই তাকে হাসপাতালের কেবিনে পর্যবেক্ষনে রাখা হয়। প্রধান বিচারপতি সিএমএইচের কেবিনে থেকেই বিভিন্ন ফাইলে স্বাক্ষর করেন। সেখানে তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে থেকে সুস্থ হয়ে ওঠেন ও বাসায় ফেরেন।

এর আগে গত ৩ জুন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এক বিবৃতিতে বলেন, ‘পুরোনো অ্যাজমা সমস্যার কারণে তিনি (প্রধান বিচারপতি) সিএমএইচে ভর্তি হন। চিকিৎসকরা যথারীতি পরীক্ষা করেন এবং দেখেন যে তার দেহের সোডিয়াম লেভেল যা থাকা দরকার তার থেকে কিছুটা নিচে নেমে গেছে। সে কারণেই তাকে হাসপাতালের কেবিনে পর্যবেক্ষনে রাখা হয়। গত দু’দিন ধরে তিনি হাসপাতালে ভর্তি আছেন।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘গত দু’দিনে তিনি হাসপাতালের কেবিনে থেকেই অন্তত একশ ফাইলে স্বাক্ষর করেছেন। সুতরাং প্রধান বিচারপতির স্বাস্থ্যগত বিষয়ে বিভ্রান্তি সৃষ্টির কোনো অবকাশ নেই।’

সুপ্রিম কোর্ট সূত্রে জানা যায়, নিয়মিত শারীরিক চেকআপের জন্য গত মে মাসে প্রধান বিচারপতির ব্যাংকক যাবার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে তিনি ব্যাংকক যেতে পারেননি। এ অবস্থায় তার শ্বাস কষ্ট দেখা দেওয়ায় তিনি হাসপাতালে ভর্তি হন।

Development by: webnewsdesign.com