লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌ-বাহিনীর ১১০ সদস্য

সোমবার, ০৮ জুন ২০২০ | ৯:১৩ অপরাহ্ণ

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌ-বাহিনীর ১১০ সদস্য

লেবাননের বৈরুতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌ-বাহিনীর ১১০ জন সদস্য শান্তিরক্ষা পদকে ভূষিত হয়েছেন।

আইএসপিআর জানিয়েছে, গত বুধবার লেবাননে নিয়োজিত বিশ্বের একমাত্র মেরিটাইম টাস্কফোর্সের (এমটিএফ) কমান্ডার রিয়ার এডমিরাল সার্জিও রেনাটো বার্না স্যালজিওরিনহো নৌ-বাহিনী জাহাজ বিজয় এর কর্মকর্তা ও নাবিকদের শান্তিরক্ষা মিশনে কর্মকাণ্ডের স্বীকৃতি স্বরুপ এই পদক তুলে দেন।



পদক প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেবানীজ নৌ-বাহিনীর কমান্ডার, কমান্ডার-ইন-চীফ সিনিয়র ক্যাপ্টেন হাইসাম ড্যাননৌই।

দেশের সমুদ্রসীমা নিয়ন্ত্রণের পাশাপাশি আন্তর্জাতিক পরিমন্ডলে জাতিসংঘের অধীনে পরিচালিত বিশ্বের একমাত্র মেরিটাইম টাস্কফোর্সে (এমটিএফ) বাংলাদেশ নৌ-বাহিনীর ফ্রিগেট, করভেট ও প্যাট্রোল ক্রাফটসমূহ ১০ বছরের বেশি সময় ধরে শান্তিরক্ষা কার্যক্রমে অংশ নিচ্ছে।

ব্রাজিল, জার্মানী, গ্রীস, ইন্দোনেশিয়া ও তুরস্কের যুদ্ধজাহাজের সাথে বাংলাদেশ নৌ-বাহিনীর জাহাজ ও নৌ-সদস্যগণ ভূ-মধাসাগরের লেবানীজ জলসীমার নিরাপত্তা প্রদান ও অবৈধ সরঞ্জাম প্রবেশ রোধের দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এতে নৌ-বাহিনীর সদস্যরা পেশাগত দক্ষতা ও নৈপুণ্য প্রদর্শন করে দেশ ও জাতির সুনাম বৃদ্ধি করছে।

মেডেল প্যারেড অনুষ্ঠানে এমটিএফ কমান্ডার শান্তিরক্ষা মিশনে নিয়োজিত সকল নৌ-সদস্যকে সফলভাবে মিশন সম্পাদনের জন্য ধন্যবাদ জানান।

জাতিসংঘের ম্যানডেট অনুযায়ী লেবাননে নৌ-বাহিনীর সাফল্যের ধারাবাহিকতার জন্য তিনি নৌ-বাহিনী ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Development by: webnewsdesign.com