রামেক হাসপাতালে ১৭ চিকিৎসক-নার্সের করোনার উপস্থিতি নেই

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ | ৬:৩২ অপরাহ্ণ

রামেক হাসপাতালে ১৭ চিকিৎসক-নার্সের করোনার উপস্থিতি নেই

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে যাওয়ায় ৪২ জন চিকিৎসক, নার্স ও কর্মচারীকে মঙ্গলবার কোয়ারেন্টিনে নেওয়া হয়েছিল। তাদের মধ্যে বুধবার ১৭ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। তবে কারও শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

রাজশাহীর সিভিল সার্জন এনামুল হক বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তার দেওয়া তথ্য অনুযায়ী, বুধবার রাজশাহী মেডিকেল কলেজে স্থাপিত করোনাভাইরাস পরীক্ষার ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সবগুলো পরীক্ষার ফলই নেগেটিভ এসেছে। ওই ৮৯ জনের মধ্যে ছিলেন করোনা পজিটিভ এক রোগীর সংস্পর্শে যাওয়া হাসপাতালের ১১ চিকিৎসক, ৫ নার্স ও একজন কর্মচারী। বৃহস্পতিবার ওই রোগীর সংস্পর্শে যাওয়া আরও ২২ চিকিৎসক, নার্স ও কর্মচারীর নমুনা পরীক্ষা করা হবে।

গত সোমবার রাজশাহীর বাঘা উপজেলার ৮০ বছর বয়সী এক ব্যক্তির নমুনা পরীক্ষার প্রতিবেদন করোনা পজিটিভ আসে। এই রোগী আগের দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাকে হাসপাতালের জরুরি বিভাগ থেকে রেডিওলজি বিভাগে এবং পরে হাসপাতালের করোনা পর্যবেক্ষণ ইউনিটে রাখা হয়েছিল।

পরীক্ষায় করোনা ধরা পড়ার পর তাকে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন। সঙ্গে তার স্ত্রী ও সন্তান রয়েছেন। বুধবার এই ৮৯ জনের মধ্যে ওই ব্যক্তির স্ত্রীরও নমুনা পরীক্ষা করা হয়। তার শরীরেও করনোভাইরাস পাওয়া যায়নি।

Development by: webnewsdesign.com