ত্রাণের চাল ও টাকা পেয়েছে পৌনে কোটি মানুষ : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ | ২:১৯ অপরাহ্ণ

ত্রাণের চাল ও টাকা পেয়েছে পৌনে কোটি মানুষ : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় সরকারের সাধারণ রিলিফ কার্যক্রমে প্রায় ৬১ লাখ পরিবার তথা পৌনে তিন কোটি মানুষ উপকৃত হয়েছেন বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, মানবিক সহায়তা হিসেবে  এ পর্যন্ত সারা দেশের ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জিআর চাল বরাদ্দ করা হয়েছে ৯২ হাজার ৪ শ ৮০ মেট্রিক টন । গতকাল বুধবার পর্যন্ত বিতরণ করা হয়েছে ৭১হাজার  ৯৮ মেট্রিক টন। বিতরণকৃত চালে উপকারভোগী পরিবার সংখ্যা ৬০ লক্ষ ৯০ হাজার ৯০ টি এবং উপকারভোগী লোক সংখ্যা ২ কোটি ৭৬ লক্ষ ৯৬ হাজার ৬শ ৫৪ জন।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সেলিম হোসেন। তাঁর দেওয়া মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সারা দেশের ৬৪ জেলায় চালের সঙ্গে এ পর্যন্ত জি আর নগদ টাকা মোট বরাদ্দ করা হয়েছে ৩৯ কোটি ৭০  লক্ষ ৫৪ হাজার ১শ ৬৪ টাকা। গতকাল বুধবার পর্যন্ত বিতরণ করা হয়েছে ৩১ কোটি ২৪ লক্ষ ৪ হাজার ৮শ ৮২ টাকা ।



এদিকে চাল ও টাকার সঙ্গে শিশু খাদ্যের জন্যও আলাদা বরাদ্দ দিয়েছে সরকার। যেসব পরিবারে শিশু আছে তাদের জন্য শিশু খাদ্য সহায়ক হিসেবে মোট বরাদ্দ দেওয়া হয়েছে ৭ কোটি  ৮২ লক্ষ টাকা যা গতকাল বুধবার পর্যন্ত পর্যন্ত বিতরণ করা হয়েছে ৫ কোটি ৩১ লক্ষ ৫২ হাজার ৪শ ৬৫ টাকা

Development by: webnewsdesign.com