মায়ের ভালবাসা: ১৪শ’ কি.মি. স্কুটার চালিয়ে ছেলেকে উদ্ধার

শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২:২৮ অপরাহ্ণ

মায়ের ভালবাসা: ১৪শ’ কি.মি. স্কুটার চালিয়ে ছেলেকে উদ্ধার

করোনা সংক্রমণ ঠেকাতে সারা বিশ্বের বেশিরভাগ দেশেই চলছে লকডাউন। পাশের দেশ ভারতেও চলছে ২১ দিনের লকডাউন। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া সম্পূর্ণ নিষেধ। কিন্তু মায়ের ভালবাসার কাছে কোনো নিষেধ বাঁধা নেই। ১৪শ’ কিলোমিটার স্কুটার চালিয়ে এক রাজ্য থেকে আরেক রাজ্যে গিয়ে লকডাউনে আটকে পড়া ছেলেকে উদ্ধার করে নিয়ে আসলেন। এমন কান্ডে ভারতের তেলেঙ্গানা রাজ্যের এই মা হয়েছেন খবরের শিরোনাম।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ৬ এপ্রিল তেলেঙ্গানা পুলিশের কাছ থেকে অনুমতি নিয়ে স্কুটারে চড়ে যাত্রা শুরু করেন রাজিয়া বেগম নামের এই মা। পাশের রাজ্য অন্ধ্র প্রদেশে আটকে পড়া ছেলেকে বাড়িতে নিয়ে আসার উদ্দেশ্যে ১৪শ’ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। সব বাঁধা জয় করে বুধবার (৮ এপ্রিল) ছেলেকে নিয়ে বাড়িতে ফিরেছেন তিনি।

এ বিষয়ে রাজিয়া বেগমের বক্তব‌্য, দুইচাকার যান স্কুটি চালিয়ে এতো রাস্তা পাড়ি দেওয়া একজন নারীর পক্ষে ছিল খুবই কঠিন কাজ। তবে ছেলেকে ঘরে আনার দৃঢ়প্রতিজ্ঞা আমার সব ভয়কে দূরে ঠেলে দিয়েছিল। যাত্রা পথে আমি এমন সময় পার করেছি যখন দেখেছি রাতের আঁধারে কোথাও কেউ নেই। চারিদিকে শুধু সুনসান নীরবতা।

জানা যায়, রাজিয়া বেগম হায়দ্রাবাদ থেকে দুইশ’ কিলোমিটার দূরে নিজামাবাদ সরকারি স্কুলের প্রধান শিক্ষিকা। ১৫ বছর আগে তিনি তার স্বামী হারান। তার দুই সন্তানের একজন প্রকৌশলী গ্রাজুয়েট, অন‌্যজন ১৯ বছর বয়সী নাজিমুদ্দিন। যার কিনা চিকিৎসক হওয়ার স্বপ্ন।

বন্ধুকে রেখে আসতে গত ১২ মার্চ নাজিমুদ্দিন তেলেঙ্গানার নিলোরের রাহামাতাবাদে যান। কিন্তু এর মধ‌্যে ভারতজুড়ে লকডাউন ঘোষণায় তিনি সেখানে আটকা পড়েন। আর ছোট ছেলেকে ফিরিয়ে আনতে পুলিশের ভয়ে বড় ছেলেকে পাঠাননি রাজিয়া বেগম। সেখানে কীভাবে পৌঁছানো যায় সে পরিকল্পনায় প্রথমে গাড়ির কথা মাথায় এলেও, পরে তা ঝেরে ফেলে দুই চাকার স্কুটিতেই ভরসা খুঁজে পান।

Development by: webnewsdesign.com