‘আতঙ্কিত হবেন না, রামেক হাসপাতালের চিকিৎসকদের দেয়া নম্বরে কল করুন’

বুধবার, ০১ এপ্রিল ২০২০ | ৬:০২ অপরাহ্ণ

‘আতঙ্কিত হবেন না, রামেক হাসপাতালের চিকিৎসকদের দেয়া নম্বরে কল করুন’

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা: সাইফুল ফেরদৌস বলেন চিকিৎসক ও নার্সদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা পোশাক সংগ্রহে আছে। তিনি জানান, করোনা টেস্ট ল্যাবের জন্য ৫টি ভেন্টিলেশন এসেছে। তা স্থাপনের জন্য কাজ চলছে। এছাড়া ৪০০ পিপিই (পর্সোনার প্রটেকশন ইকুইপমেন্ট), ২ হাজার ২৭৫টি গগোজ (নিরাপত্তা চশমা), ২০ হাজার মাস্ক, ২৫ হাজার ক্যাপ ও ২৫ হাজার গ্লাবস হাসপাতালের সংগ্রহে আছে। এর সবই দেশে তৈরি। প্রতিটি ওয়ার্ডে নার্স ও চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় সংখ্যক নিরাপত্তা পোশাক দেয়া হয়েছে।

বুধবার রামেক হাসপাতালে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান। এসময় উপস্থিত ছিলেন করোনা চিকিৎসা টিমের আহ্বায়ক ডা: আজিজুল হক আজাদ। ডাঃ আজাদ বলেন, সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আতঙ্কিত হবেন না। আমাদের দেয়া নম্বরগুলোতে কল করুন। আমাদের কাছ থেকে পরামর্শ নিন। আমরা প্রস্তুত আছি। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ড সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। সেখানে ৫ জন চিকিৎসকের আলাদা টিম করে দেয়া হয়েছে।

সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ১ কোটি ১০ লাখ ঢাকা ফেরত মানুষ এখন দেশের বিভিন্ন প্রান্তে অবস্থান করছেন। নিজেদেরসহ পরিবার ও সমাজের স্বার্থে সবাইকে আগামী আরো অন্তত ৭দিন ঘরের ভেতরেই থাকতে হবে। ২ থেকে ১৪ দিন সুপ্ত অবস্থায় থাকার সক্ষম করোনাভাইরাস। এসময়টা খুবই গুরুত্বপূর্ণ।

করোনাভাইরাসে আক্রান্ত একজন অন্তত ৩ জনকে ইনফেকটেড করতে সক্ষম। রাজশাহীতে এখন পর্যন্ত কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি বলেও জনান তিনি।

Development by: webnewsdesign.com