দেশটা ‘মগের মুল্লুক’, ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের ফেসবুক স্ট্যাটাস ভাইরাল

সোমবার, ২৩ মার্চ ২০২০ | ৪:০৭ অপরাহ্ণ

দেশটা ‘মগের মুল্লুক’, ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের ফেসবুক স্ট্যাটাস ভাইরাল
র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

করোনা ভাইরাসে কাঁপছে গোটা বিশ্ব। বাংলাদেশেও ক্রমশ ছড়িয়ে পড়ছে সংক্রমণ। এর ফলে অনেকেই স্বেচ্ছা হোম কোয়ারেনটাইনে যাচ্ছেন। অনেকেই আগাম হাটবাজার করে রাখছেন। আর এই সুযোগে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ভোগ্যপণ্যের দাম হাঁকাচ্ছেন কয়েকগুণ বেশি। এ নিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে চলছে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান।
রবিবার সকাল থেকে রাজধানীর শ্যামবাজারে বিভিন্ন আড়তে টানা ১৩ ঘণ্টা অভিযান চালান র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযান শেষে রবিবার রাতেই নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে দেশটাকে ‘মগের মুল্লুক’ বলে আখ্যা দেন তিনি। তার দেয়া ফেসবুক স্ট্যাটাসটি পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো-


‘পেয়াঁজের ঝাঁঝ মনে হয় কমতির দিকে। অভিযানের অভিজ্ঞতায় মনে হলো এ এক মগের মুল্লুক। মন চাইল আর দ্বিগুণের চেয়ে দাম বাড়িয়ে দিল।

১৯ মার্চ ২০২০ তারিখ রাত পর্যন্ত পেয়াঁজের পাইকারী বাজার ছিল ২৮ থেকে ৩৫ টাকা, পরদিন সকালে কোন কারণ ছাড়াই সবাই মিলে দাম বাড়িয়ে করে ফেলল ৬০ থেকে ৭০ টাকা। কি বিচিত্র আমাদের কর্মকান্ড ! আর খুচরা বাজারে হয়ে গেল প্রতি কেজি ৮০ টাকার উপরে। এ বাড়তি মূল্যের শতকরা ২৫ ভাগও যদি কৃষক পেত তাও সান্তনা পাওয়া যেত।করোনা ভাইরাসের কারণে সৃষ্ট ক্রান্তিকালেও এরা সাধারণের কথা ভাবেনি।

অতিরিক্ত মূল্যে পেঁয়াজ , রসুন, আদা ও আলু বিক্রয় করায় আজ রাজধানীর শ্যামবাজারে বিভিন্ন আড়তে অভিযান চালিয়ে ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা এবং ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে (র‌্যাব) -১০ এর সহযোগিতায় পরিচালিত ভ্রাম্যমান আদালত। অভিযান চলে সকাল ৮ টা থেকে রাত ৯-৩০ ঘটিকা পর্যন্ত।’

Development by: webnewsdesign.com