নরসিংদীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী তৃণা

শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি ২০২০ | ৮:০১ অপরাহ্ণ

নরসিংদীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী তৃণা

নরসিংদী সদর উপজেলার শীলমান্দীর শেখেরচরে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো নবম শ্রেণীর ছাত্রী ওয়াফা আক্তার তৃণা [১৫] । বৃহস্পতিবার ৬ ফেব্রুয়ারী রাত সাড়ে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম বাল্য বিয়ে বন্ধ করে দেন ।

 

 

 

এসময় জামাল উদ্দিনের মেয়ে মাধবদী এস পি ইনস্টিটিউশনের নবম শ্রেণির ছাত্রী ওয়াসা আক্তার তৃণার বিয়ের আয়োজন চলছিলো । বরপক্ষ আসার পূর্বেই ভ্রাম্যমাণ আদালত বিয়ের কার্যক্রম বন্ধ করে দেন । এসময় কনের মা জাহানারা বেগম প্রাপ্ত বয়স্ক না হওয়ার আগে মেয়ের বিয়ের সিদ্ধান্ত নেওয়াটা ভুল হয়েছে স্বীকার করেন এবং অঙ্গিকার করেন প্রাপ্ত বয়স্ক না হওয়ার আগে বিয়ে দিবো না এটা বলে জেল জরিমানা থেকে রক্ষা পায় ।

 

 

 

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম জানান, এখানে একটি বাল্য বিয়ে হচ্ছে বলে আমাদের নিকট অভিযোগ আসে , অভিযোগের ভিত্তিতে আমরা এসে তাৎক্ষণিকভাবে এই বিয়ে বন্ধ করে দিয়েছি । অঙ্গিকার নামাতে লিখিত দেওয়ার পরও যদি প্রাপ্তবয়স্ক না হবার পূর্বে বিয়ে দেয় তাহলে আইনগতভাবে জেল- জরিমানা করা হবে এবং এই বিষয়টি নিকটবর্তী থানা এবং কনের বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ও অবগত করা হয়েছে ।

Development by: webnewsdesign.com