জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছেন : সমাজকল্যাণমন্ত্রী

শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি ২০২০ | ৪:৫৭ অপরাহ্ণ

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছেন : সমাজকল্যাণমন্ত্রী
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর কোনো সরকারই প্রতিবন্ধীদের জন্য সেভাবে কোনো কাজ করেনি। কিন্তু, বর্তমান শেখ হাসিনা সরকার প্রতিবন্ধীবান্ধব। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছেন।

শুক্রবার জাতীয় প্রতিবন্ধী কমপ্লেক্স সুবর্ণ ভবন চত্বরে ‘বাংলা ইশারা ভাষা দিবস- ২০২০’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন ।

বর্তমান সরকারের প্রশংসা করে সমাজকল্যাণমন্ত্রী বলেন, একের পর এক অসম্ভবকে সম্ভব করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক সময়কার তলাবিহীন ঝুড়ি বলে পরিচিত বাংলাদেশকে আজ তিনি রোল মডেল হিসেবে বিশ্বের কাছে পরিচিত করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে অবহেলিত, অটিস্টিক শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। তার সরকার প্রতিবন্ধীবান্ধব। শুধু তাই নয়, তার সুযোগ্য কন্যা সালমা ওয়াজেদ পুতুলও অটিস্টিকদের নিয়ে কাজ করে বিশ্বকে চমকে দিয়েছেন।

 

 

 

 

 

 

 

নুরুজ্জামান আহমেদ আরও বলেন, সরকারের কল্যাণমূলক বিভিন্ন কাজের ফলে প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাচ্ছে আমাদের প্রতিবন্ধী শিশুরা। সেই সঙ্গে নিজেদের দেশকেও এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে তারা। আমার বিশ্বাস এই শিশুরা একদিন দেশ গড়ার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন- এসডিএসএল’র সাধারণ সম্পাদক মিজানুর রহমান। জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা মিন আরার সভাপতিত্বে অনুষ্ঠানে অয়দের মধ্যে আরও উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী ও সংশ্লিষ্টরা।

Development by: webnewsdesign.com