চীনে আটকে পড়া পাকিস্তানি শিক্ষার্থীদের উদ্ধার করবে ভারত!

শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি ২০২০ | ৭:০৯ অপরাহ্ণ

চীনে আটকে পড়া পাকিস্তানি শিক্ষার্থীদের উদ্ধার করবে ভারত!

একের পর এক দেশ তার বাসিন্দাদের চীনের উহান থেকে সরিয়ে নিয়ে যাচ্ছে। তবে ইসলামাবাদ নিজেদের দেশের মানুষকে আনতে উদাসীন ভূমিকা নিয়েছে। তারা বলছে চীন থেকে কোনো নাগরিককে দেশে ফিরিয়ে নেবে না। তবে ভারত বলছে চীনের উহান প্রদেশে আটকে পড়া পাকিস্তানি শিক্ষর্থীদের উদ্ধারের কাজে এগিয়ে যেতে পারে।

এই বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার বলেছেন, পাকিস্তানের পক্ষ থেকে কোনো অনুরোধের খবর আমাদের কাছে আসেনি। তবে উহানে আটকে পড়া পাকিস্তানি শিক্ষার্থীদের উদ্ধারে যদি কোনো পদক্ষেপ না নেয় ইসলামাবাদ, তাহলে সাহায্যের হাত বাড়িয়ে দেবে ভারত।

 

 

 

এর আগে এয়ার ইন্ডিয়ার জাম্বো বিমানে দুই দফায় মোট ৬৫৪ জনকে উদ্ধার করেছে ভারত। কিন্তু পাকিস্তানের কোনো হেলদোল নেই। এই নিয়ে ক্ষুদ্ধ এক পাকিস্তানি ছাত্রের ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে তিনি বলেছেন যে ভারত ও বাংলাদেশের শিক্ষর্থীদের যখন উদ্ধার করছে তাদের দেশ, তখন পাকিস্তান কেন তাদের উপেক্ষা করছে? এই বিষয়ে রবিশ কুমার বলেন, পাকিস্তানের লজ্জা হওয়া উচিত। ভারতকে দেখে শেখা উচিত কিভাবে নিজের দেশের নাগরিকদের উদ্ধার করতে হয়।

এরই মধ্যে এই নোভেল করোনা ভাইরাসের সংক্রমণকে আন্তর্জাতিক স্বাস্থ্য সংকটের তকমা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’। এখনও পর্যন্ত চীনে এই ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫৪ জনে। আক্রান্তের সংখ্যা ছড়িয়েছে ২৫ হাজার।

সূত্র: কলকাতা টাইমস।

Development by: webnewsdesign.com