কমলগঞ্জে নির্মাণ শ্রমিক হত্যার বিচারের দাবিতে দিনব্যাপী অবরোধ কর্মসূচি 

শুক্রবার, ০৭ ফেব্রুয়ারি ২০২০ | ৭:২৩ অপরাহ্ণ

কমলগঞ্জে নির্মাণ শ্রমিক হত্যার বিচারের দাবিতে দিনব্যাপী অবরোধ কর্মসূচি 
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নের মিরতিংগা চাবাগানের ১৫ নং সেকশনে ৬ফেব্রুয়ারী সন্ধ্যা ৬টার দিকে বেপরোয়া গতির বালু বোঝাই ট্রাক এক নির্মাণ শ্রমিককে চাকার নীচে পিষ্ট করলে  ঘটনাস্থলেই তিনি মারা যান।
 বালু বোঝাই ট্রাকটি ধর্মপুর গ্রামের জেএল নং-২৭ এ মেসার্স হোসনেআরা এন্টারপ্রাইজ নামে লীজকৃত ঘাট থেকে বালু নিয়ে মিরতিংগা চাবাগান হয়ে ভৈরবগঞ্জ বাজারের দিকে যাচ্ছিল। এঘটনায় ৭ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে সন্ধ্যা পর্যন্ত মুন্সিবাজার – ভৈরবগঞ্জ বাজার সড়ক অবরোধ করে মৌলভীবাজার জেলা ও কমলগঞ্জ উপজেলা  নির্মাণ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
এসময় উপস্তিত ছিলেন,  মৌলভীবাজার জেলা নির্মাণ শ্রমিকের সাধারণ সম্পাদক মতিউর রহমান, অর্থ সম্পাদক সাইফুর রহমান, দপ্তর সম্পাদক তাজুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক লোকমান হোসেন, কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি জয়নাল আবেদীনসহ প্রায় ৩ শতাধিক লোক উপস্হিত থেকে শান্তিপুর্ণ এ অবরোধ কর্মসূচি  পালন করেন।
নির্মাণ শ্রমিকরা ঘাতক ট্রাকের ড্রাইভার চিহ্নিত না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন  চালিয়ে যাবার ঘোষণা দেন। নিহত রুহিনের প্রথম জানাজা মেসার্স হোসনেআরা এন্টারপ্রাইজ এর লীজকৃত বালু ঘাট এলাকায় ৭ ফেব্রুয়ারি বিকাল ৪টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাজা বিকাল ৫টার সময় রামচন্দ্র পুর বায়তুলহুদা জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে অনুষ্ঠি হয়েছে।

Development by: webnewsdesign.com