মুজিব হানড্রেড টি-২০ কাপে খেলবেন ৪ বাংলাদেশি

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ২:২৫ অপরাহ্ণ

মুজিব হানড্রেড টি-২০ কাপে খেলবেন ৪ বাংলাদেশি

বিশ্ব এবং এশিয়া একাদশের মধ্যকার অনুষ্ঠেয় দুই ম্যাচের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টি-২০ ম্যাচ দুটি আগামী ২১ ও ২২ মার্চ অনুষ্ঠিত। প্রথম ম্যাচটি রাতে রাতে এবং দ্বিতীয় ম্যাচটি হবে দিবারাত্রির।

সূচি এমনভাবে ঠিক করা হয়েছে, যেন গ্যলারি দর্শকে পরিপূর্ণ থাকে। এ কারণে ২১ মার্চ শনিবার ছুটির দিনে প্রথম ম্যাচটি হবে রাতে। পরদিন দ্বিতীয় ম্যাচটি হবে দিবারাত্রিতে।

দুই ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজটির নাম দেয়া হয়েছে ‘মুজিব হানড্রেড টি-২০ কাপ’। মুখোমুখি হতে যাওয়া দল দুটো কোনো দেশ না হলেও বিশেষ বিবেচনায় এই ম্যাচগুলোকে আন্তর্জাতিক মর্যাদাও দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি; যেখানে খেলবেন ভারতসহ বিভিন্ন দেশের বর্তমান তারকা ক্রিকেটাররাও। এ উপলক্ষে ঢাকায় বসবে ক্রিকেট কিংবদন্তিদের এক মিলনমেলাও।

পিএসএলের কারণে পাকিস্তানের ক্রিকেটাররা মুজিব হানড্রেড টি২০ সিরিজে খেলবেন না। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড ক্রিকেটার দেবে। বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানান, বিরাট কোহলি, রোহিত শর্মাকে এশিয়া একাদশে পাওয়ার চেষ্টা করা হচ্ছে। সৌরভ গাঙ্গুলীও বিসিবিকে সর্বাত্মক সহযোগিতা দিচ্ছেন বলে জানান তিনি। বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও শ্রীলঙ্কার ক্রিকেটারদের নিয়ে হবে এশিয়া একাদশ।

মল্লিক জানান, এশিয়া একাদশে বাংলাদেশের তিন থেকে চারজন ক্রিকেটার খেলার সুযোগ পাবে। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ছাড়াও একজন বোলার একাদশে নেয়া হতে পারে। ভারত থেকে পাঁচজন ক্রিকেটার খেলবেন। বিশ্ব একাদশে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা থেকে খেলোয়াড় পেতে চেষ্টা করছে বিসিবি।

শুধু ম্যাচ আয়োজনেই থেমে নেই বিসিবি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনকে আরও জমকালো করতে সঙ্গীত আয়োজনের দিকে ঝুঁকেছে দেশের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসন। সেজন্য শিল্পী নির্বাচনের তোড়জোড়ও শুরু হয়ে গেছে। অস্কার বিজয়ী ভারতীয় সুরকার ও সংগীত পরিচালক এ আর রহমানকেও যুক্ত করা হচ্ছে এই অনুষ্ঠান পরিকল্পনায়। তার ব্যবস্থাপনাতেই ওই দিন পারফরম করতে আসার কথা এক ঝাঁক ভারতীয় শিল্পীর।

১৮ মার্চ মিরপুরে জমকালো অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন এ আর রহমান। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী গতকাল ভারতে গেছেন এ আর রহমানের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে।

বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক এ প্রসঙ্গে বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাঁকজমকপূর্ণভাবে করা হবে। বিশ্ব একাদশ এবং এশিয়া একাদশের মধ্যে টি২০ ম্যাচ করার আগে এ আর রহমানের কনসার্ট রাখা হয়েছে।

Development by: webnewsdesign.com