ভারতে পাচারের চেষ্টা, গোমস্তাপুর সীমান্তে শিশুসহ আটক ১০

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৩:১২ অপরাহ্ণ

ভারতে পাচারের চেষ্টা, গোমস্তাপুর সীমান্তে শিশুসহ আটক ১০

ভারতে পাচারের চেষ্টাকালে শিশু ও নারীসহ ১০ জনকে আটক করেছে বিজিবি। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার আলীনগর এলাকা থেকে তাদের আটক করে ১৬ বিজিবি নওগাঁ ব্যাটালিয়নের বাঙ্গাবাড়ী বিওপির টহল দল।

আটককৃতরা হলেন- নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার কাদেরপুর গ্রামের হুমায়ুন কবিরের ছেলে মো. জাকির হোসেন (২২), খুলনা জেলা সদরের লবণচোরা গ্রামের মৃত হাসমত আলীর মেয়ে মোছা. মোর্শেদা বেগম (৩০), যশোর জেলার শার্শা উপজেলার মহেশ কোড়ার মৃত হান্নান শেখের মেয়ে মোছা. লিপি আনছারি (২৫), সুনামগঞ্জ জেলা সদরের কান্দিসমতনগর গ্রামের মো. মনফোর আলীর স্ত্রী মোছা. আকলিমা বেগম (২৫) ও তার সঙ্গে থাকা শিশু মোছা. মরিয়ম খাতুন (৪), মোছা তানজিদা খাতুন (২), মোছা. সানজিদা খাতুন (১), একই গ্রামের মো. কুদ্দুস মিয়ার অন্ধ স্ত্রী মোছা. কুলছুম নাহার (৪৫) ও তার সঙ্গে থাকা শিশু মো. জুয়েল মিয়া (৭), মৃত রাকিব আলীর স্ত্রী মোছা. ফাতেমা খাতুন (৫০)।

 

 

 

এই তথ্য নিশ্চিত করে ১৬ বিজিবি নওগাঁ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম বলেন- নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৬ বিজিবি, নওগাঁ ব্যাটালিয়নের অধীন চাঁপাইনবাবগঞ্জের বাঙ্গাবাড়ী বিওপির টহল দল আলীনগর এলাকায় অভিযান চালিয়ে নারী ও শিশুসহ ১০ জনকে ভারতে পাচারকালে আটক করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, একটি দালাল চক্র তাদেরকে বিভিন্ন জেলা হতে ঢাকায় একত্রিত করে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর এলাকায় নিয়ে আসে। খবর পেয়ে বিজিবি টহলদল তাদেরকে আটক করে। এ সময় দালাল চক্রের সদস্য বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে তাদের এলাকার স্থানীয় চেয়ারম্যান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মোবাইলে যোগাযোগের মাধ্যমে তাদের ঠিকানা নিশ্চিত করা হয়। আটককৃতদেরকে গোমস্তাপুর থানায় হস্তান্তর করা হয়েছে। নারী-শিশু পাচারের সাথে জড়িত দালাল চক্রের সদস্যদের গ্রেফতারের কার্যক্রম অব্যাহত রয়েছে রয়েছে জানান ১৬ বিজিবর শীর্ষ এ কর্মকর্তা।

Development by: webnewsdesign.com