ফিলিস্তিনিদের অর্থ দেবে ইরান!

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৬:৩১ অপরাহ্ণ

ফিলিস্তিনিদের অর্থ দেবে ইরান!

ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক শান্তি পরিকল্পনার ওপর ক্ষুব্ধ ফিলিস্তিনিরা। তাদের এই ক্ষোভের আগুনে ইরান ঘি ঢালছে বলে অভিযোগ করেছে ইসরায়েল। একই সঙ্গে তেল আবিব বলছে, ইসরায়েলে হামলার জন্য ফিলিস্তিনিদের অর্থ দেওয়ার ঘোষণা দিয়েছে ইরান।

ইসরায়েলি সংবাদমাধ্যম  প্রতিবেদনে বলা হয়, ডোনাল্ড ট্রাম্পের শান্তি পরিকল্পনার জবাব দিতে এবং ইসরায়েলের ওপর হামলা চালাতে ফিলিস্তিনিদের অর্থ প্রদানের ঘোষণা দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। বুধবার (৫ ফেব্রুয়ারি) এ ঘোষণা দেন তিনি।

আলি খামেনি বলেন, ইসরায়েলে হামলার জন্য ফিলিস্তিনিদের সাধ্যমতো সহায়তা করবে ইরান। প্রয়োজনে তাদের আর্থিক সহায়তাও দেওয়া হবে।

ইরানের সর্বোচ্চ নেতা তার ওয়েবসাইটে প্রকাশিত এক বক্তৃতায় বলেন, আমরা বিশ্বাস করি ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো ইসরায়েলকে প্রতিরোধ করবে এবং প্রতিরোধ আন্দোলন চালিয়ে যাবে। ফিলিস্তিনি সংগঠনগুলোর সাহায্যে এগিয়ে আসাকে ইরান তাদের কর্তব্য হিসেবেই মনে করে।

তিনি আরও বলেন, এ কারণে ইরানের পক্ষ থেকে তাদের সর্বোচ্চ সাহায্য করা হবে। আমরা ইসলামিক পদ্ধতির পক্ষে যে কোনো সাহায্য চালিয়ে যাব। ওই বক্তৃতায় ট্রাম্পের পরিকল্পনার তীব্র নিন্দাও জানান খামেনি।

ইসরায়েল দীর্ঘদিন ধরে দাবি করে আসছে, ফিলিস্তিনের গাজাভিত্তিক সংগঠন হামাস ও ইসলামিক জিহাদ এবং লেবাননের হিজবুল্লাহকে অর্থ দিয়ে আসছে ইরান। এই সবগুলো সংগঠনই ইসরায়েলকে ধ্বংসের জন্য শপথ গ্রহণ করেছে।

Development by: webnewsdesign.com