পুনর্নির্বাচনের দাবি মামাবাড়ির আবদার: কাদের

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ১:১৩ অপরাহ্ণ

পুনর্নির্বাচনের দাবি মামাবাড়ির আবদার: কাদের

দুই সিটিতে বিএনপির পুনর্নির্বাচনের দাবি মামা বাড়ির আবদার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

গত শনিবার ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মেয়র পদে নৌকার টিকিটে ঢাকা উত্তরে আতিকুল ইসলাম এবং দক্ষিণে শেখ ফজলে নূর তাপস বিজয়ী হন। নির্বাচনে পরাজিত হন ধানের শীষের দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

বিএনপির দুই প্রার্থীর দাবি নির্বাচনে কারচুপি করা হয়েছে। ন্যূনতম সুষ্ঠু হয়নি নির্বাচন। মনগড়া ফলাফল ঘোষণা করা হয়েছে দাবি করে তারা গতকাল নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেন। এছাড়া আগের ফল বাতিল করে নতুন করে ঢাকার দুই সিটিতে নির্বাচনের দাবি জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

বৃহস্পতিবার বিএনপির দাবির বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির পুনর্নির্বাচনের দাবি মামা বাড়ির আবদার।

ওবায়দুল কাদের বলেন, ‘উন্নত গণতান্ত্রিক দেশেও স্থানীয় সরকার নির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়। ভোটার উপস্থিতি নিয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পরবর্তী সভায় আলোচনা করা হবে।’

নির্বাচনে কারচুপি ও জালিয়াতি হলে ভোটার উপস্থিতি এতো কম হতো না বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

বিএনপির সমাবেশের ব্যাপারে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির কোনো সমাবেশেই আওয়ামী লীগ প্রতিবন্ধকতা তৈরি করেনি। সমাবেশের অনুমতি দেবে আইন প্রয়োগকারী সংস্থা।’

Development by: webnewsdesign.com