আমি কি মোটা? উমর আকমল

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৫:০৯ অপরাহ্ণ

আমি কি মোটা? উমর আকমল

 

পাকিস্তানের ন্য়াশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে আয়োজিত ফিটনেস টেস্টে তিনি পাশ করতে পারেননি। এর পরই ট্রেনার তার শরীরে মেদের পরিমাণ জানতে উদ্যোগী হন। ঠিক তখনই পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান উমর আকমল সবার সামনে জামা-প্যান্ট খুলে দাঁড়িয়ে পড়েন। তারপর প্রকাশ্যে ট্রেনারকে প্রশ্ন করেন, বলুন, আমি কি মোটা? আপনার দেখে কী মনে হচ্ছে?

এ ঘটনার পরই আকমলের এমন ব্যবহার নিয়ে বিতর্ক শুরু হয়। পিসিবির কাছে আকমলের নামে নালিশ করেছেন সেই ট্রেনার। জানা যাচ্ছে, ঘরোয়া ক্রিকেটে আকমল নির্বাসিত হতে পারেন।

পাকিস্তানের কোচ হিসাবে দায়িত্ব নেওয়ার পর ফিটনেসের দিকে বাড়তি নজর দিয়েছেন মিসবাহ উল হক। ঘরোয়া ক্রিকেটের ক্ষেত্রেও ক্রিকেটারদের ফিটনেস নিয়ে সতর্ক তিনি। মিসবাহ জানিয়েছেন, তিনি ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কোনও আপোস করবেন না।
যদিও উমর আকমল এর আগেও খারাপ ব্যবহারের জন্য বিতর্কে জড়িয়েছিলেন। ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে তাকে পাকিস্তানে ফেরত পাঠানো হয়েছিল। সেবার ফিটনেস টেস্টে ফেল হওয়ার জন্য আকমলের বিরুদ্ধে তদন্ত চেয়েছিলেন পাকিস্তানের তখনকার কোচ মিকি আর্থার।

গত ২০ জানুয়ারি উমরকে ফিটনেস টেস্টে ডাকা হয়েছিল। কিন্তু তিনি শরীর খারাপের অজুহাতে হাজির হননি। শেষ পর্যন্ত ২৮ জানুয়ারি ফিটনেস টেস্টে হাজির হতে হয় তাঁকে। আর তারপরই ফেল করেন তিনি। ফিটনেসের কারণেই একটা সময় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন উমর। তার জায়গায় সরফরাজ আহমেদ দলে সুযোগ পান। মাস চারেক আগে শেষবার শ্রীলঙ্কার বিরুদ্ধে পাকিস্তানের হয়ে খেলেছিলেন উমর।

Development by: webnewsdesign.com