ঐক্যফ্রন্টের নেতাদের আলেমদের সঙ্গে তুলনা করলেন তথ্যমন্ত্রী

বুধবার, ০৫ ফেব্রুয়ারি ২০২০ | ৭:০৮ অপরাহ্ণ

ঐক্যফ্রন্টের নেতাদের আলেমদের সঙ্গে তুলনা করলেন তথ্যমন্ত্রী

ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ঢাকা সিটি নির্বাচন নিয়ে গতবাঁধা কথাগুলো বলা বাদ দিয়ে বাস্তবতাকে মেনে নিন। শুধু মির্জা ফখরুল ইসলাম আলমগীর নন, ঐক্যফ্রন্টের কিছু নেতাও বিশেষ করে ড. কামাল হোসেনও নির্বাচন নিয়ে নানা কথা বলেছেন। বাংলাদেশে কোনও বিষয় নিয়ে মাওলানারা যেভাবে ফতোয়া দেন, আমি লক্ষ্য করেছি ঐক্যফ্রন্টের নেতারা সেভাবে ফতোয়া দেওয়া শুরু করেছেন। বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

 

 

বিএনপি’র সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, সমাবেশ করতে গিয়ে অতীতে তারা হাঙ্গামা করেছে, মানুষের ওপর আক্রমণ করেছে। সবকিছু বিচার বিশ্লেষণ করে আইনশৃঙ্খলা বাহিনী অনুমতি দেবে কি দেবে না সেটা তারা দেখবেন। আইনশৃঙ্খলা বাহিনী দেখবে তাদের উদ্দেশ কী। ইভিএম প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, ইভিএম মেশিনে যে ভোট হয়েছে এর মতো স্বচ্ছ ভোট বাংলাদেশের ইতিহাসে আর হয়নি। ইভিএম মেশিন প্রত্যেক দলের জন্য পোলিং এজেন্ট হিসেবে কাজ করে। কারো ফিঙ্গারপ্রিন্ট না মিললে ভোট দেওয়ার সুযোগ নাই।

 

 

 

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৯ শতাংশ ভোট পড়েছ আর উত্তর সিটি করপোরেশনের ২৫ শতাংশ ভোট পড়েছে। এতে আমাদের প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করেছে। এজন্য লজ্জা ঢাকতে যে কথা বলতে হয়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব সেই কথাই বলছেন। খালেদা জিয়ার মুক্তি নিয়ে তথ্যমন্ত্রী বলেন, সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে পারবে না। কারণ তিনি দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত হয়ে সাজা ভোগ করছেন। তাকে মুক্ত করার একমাত্র পথ হচ্ছে আইনি পথ। তাকে যদি আদালত জামিন দেয় তবে তিনি মুক্তি পেতে পারেন। সুতরাং তাকে মুক্তি দেওয়ার এখতিয়ার সরকারের নেই।

Development by: webnewsdesign.com