মাস্ক সংকট,চীনারা মুখ ঢাকছে খোসা-বোতল

রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০ | ২:৫০ অপরাহ্ণ

মাস্ক সংকট,চীনারা মুখ ঢাকছে খোসা-বোতল

চীনে রীতিমতো ভয়াবহ আকার ধারণ করছে করোনাভাইরাস। প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা তিনশ ছাড়িয়েছে। এখন পর্যন্ত ৩০৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। ২৭টি দেশে এই ভাইরাসে ১৪ হাজার ৫শ ৫১ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।
অনেক দেশই এই ভাইরাসের প্রকোপ ঠেকাতে চীন থেকে আগতদের ওপর অন অ্যারাইভাল ভিসা বন্ধ করে দিচ্ছে। নিউ ইয়র্কে এক ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন কীনা তার পরীক্ষা-নিরীক্ষা চলছে।

 

গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত ২৭টির মতো দেশে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস।

চীনে যেভাবে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে তাতে আতঙ্কিত সাধারণ মানুষ। আতঙ্ক এমন পর্যায়ে পৌঁছেছে যে, দেশটির বেশ কিছু স্থানে মাস্কের চরম সংকট দেখা দিয়েছে। সাধারণ মানুষ মাস্ক না পেয়ে রীতিমতো বুদ্ধি খাটিয়ে এমন কিছু জিনিস মুখে পড়তে শুরু করেছেন যা দেখে হতবাক হচ্ছে বিভিন্ন দেশ।

 

 

 

 

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কয়েকটি ভিডিওতে দেখা গেছে, যেসব মানুষ মাস্ক কিনতে পারছেন না তারা নানারকম ফলের খোসা, বোতল ও নানান জিনিস দিয়ে মাস্কের মতো করে বানিয়ে ফেলেছেন। করোনাভাইরাস যখন ছড়িয়ে পড়ে তখন প্রথমদিকে সেভাবে মাস্কের আকাল পড়েনি।

Development by: webnewsdesign.com