বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য দুই পরিবর্তন:(পিসিবি)

শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০ | ২:৪৩ অপরাহ্ণ

বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য দুই পরিবর্তন:(পিসিবি)

বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য দুই পরিবর্তন এনে স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট।পাকিস্তানের টেস্ট দলে যে দু’জনকে অন্তর্ভূক্ত করা হয়েছে, তারা দু’জন হলেন অলরাউন্ডার ফাহিম আশরাফ এবং অফ স্পিনার বিলাল আসিফ। বাদ দেয়া হয়েছে, পেসার উসমান খান সিনওয়ারি এবং বাঁ-হাতি অর্থোডক্স কাশিফ ভাট্টি। এই দু’জন সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াডে ছিলেন।

 

 

পাকিস্তানের জাতীয় নির্বাচক কমিটি বাংলাদেশের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম টেস্টের জন্য এই ১৬ সদস্যের দল ঘোষণা করে। দ্বিতীয় টেস্টের জন্য দল পরে ঘোষণা করা হবে। কারণ, দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে আগামী এপ্রিলে (প্রথম সপ্তাহে)।কায়েদে আজম ট্রফিতে মাত্র ৯ ম্যাচেই ৪৩ উইকেট দখল করেন বিলাল আসিফ। অন্যদিকে কায়েদে আজম ট্রফির ফাইনালে নর্দানের বিপক্ষে ৬ উইকেট নিয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। এ কারণেই টেস্ট দলে নেয়া হয়েছে তাকে।উসমান খান সিনওয়ারি এবং কাশিফ ভাট্টিকে বাদ দেয়া হলেও, নির্বাচকরা তাদের দু’জনকে নিয়মিত অনুশীলনের মধ্যেই থাকতে বলে দিয়েছে, কারণ পরের টেস্টেও ডাকন পাওয়ার সম্ভাবনা রয়েছে তাদের।
দল ঘোষণা করতে গিয়ে পাকিস্তানের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল হক বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য কাকে সবচেয়ে বেশি প্রয়োজন, সেটা হিসেব করেই দল গঠন করা হয়েছে। যে দু’জনকে বাদ দেয়া হয়েছে তাদেরকে আমি খুব ভালোভাবেই জানি। তাদের বাদ পড়াটা দুঃখজনক। তবে, তারা অবশ্যই আমাদের পরিকল্পনার মধ্যে রয়েছেন। তাদের নিয়ে আমাদের চিন্তা ভাবনা রয়েছে।’

 

 

 

পাকিস্তান স্কোয়াড
আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমাম-উল হক, ইমরান খান (সি.), মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ এবং ইয়াসির শাহ।

Development by: webnewsdesign.com