গত ১০০ বছরে এমন সুষ্ঠু ভোট হয়নি : হানিফ

শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০ | ১০:৫৪ অপরাহ্ণ

গত ১০০ বছরে এমন সুষ্ঠু ভোট  হয়নি : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, বাংলাদেশের গত ১০০ বছরের নির্বাচনকে পর্যবেক্ষণে আনা হলে এবারের সিটি নির্বাচনের মতো এমন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ, উৎসবমুখর পরিবেশে নির্বাচন আর কখনো দেখা যায়নি আজ শনিবার সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

 

হানিফ বলেন, এত শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে নির্বাচন পরিচালনা করে আজকে যখন শান্তিপূর্ণ ভোট হয়েছে সেই ভোটের পরে বিএনপি তাদের পরাজয়ের আশঙ্কা করে আগেভাগে কিছু অভিযোগ করার জন্য এই সমস্ত নির্লজ্জ মিথ্যাচার করেছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে হানিফ বলেন, এই যে নির্লজ্জ মিথ্যাচার ফখরুল সাহেব গণমাধ্যমে করেছেন, এই মিথ্যাচারে কান দেবেন না। বিভ্রান্ত হবেন না। মির্জা ফখরুলকে অভিযোগের পক্ষে প্রমাণ দিতে না পারলে জাতির কাছে ক্ষমা চাইতে বলেছেন হানিফ।

 

 

তিনি বলেন, আমরা ফখরুল সাহেবকে আহ্বান জানাব, আপনি এই উক্তি করেছেন উক্তির পেছনে, আপনার অভিযোগের পেছনে যদি কোনো প্রমাণ থাকে সেই প্রমাণ জাতির সামনে তুলে ধরতে হবে। যদি প্রমাণ উপস্থাপন করতে না পারেন তাহলে আপনাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে এই মিথ্যাচারের জন্য।

হানিফ বলেন, টানা সরকারি ছুটি ও গণপরিবহন বন্ধ থাকায় অনেক ভোটারই হয়ত ঘরের বাইরে যেতে আগ্রহ প্রকাশ করেননি। সেক্ষেত্রে ভোটের টার্নআউটটা আমাদের প্রত্যাশার চেয়ে কম হয়েছে। আমরা আশা করি, ভবিষ্যতে নির্বাচন কমিশন এই বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন।সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com