হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের

শুক্রবার, ৩১ জানুয়ারি ২০২০ | ৩:৪৮ অপরাহ্ণ

হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের

 

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁকে পর্যবেক্ষণের জন্য করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।
শুক্রবার দুপুর ১২টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া।
এর আগে হঠাৎ শ্বাসকষ্ট নি‌য়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
প্রসঙ্গত, এর আগে ২০১৯ সালের ৩ মার্চ ভোরে হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়।
প্রথমে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয় তাকে। পরে এনজিওগ্রাম করে ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে।
অবস্থা কিছুটা স্থিতিশীল হলে ৪ মার্চ বিকেলে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে ওবায়দুল কাদের ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেন।
চিকিৎসা শেষে ২ মাস ১০ দিন পর ১৫ মে দেশে ফেরেন ক্ষমতাসীন দলের দ্বিতীয় শীর্ষ এ নেতা। পরবর্তীতে গত ১৪ জুলাই প্রথমবারের মতো ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান কাদের।

Development by: webnewsdesign.com