সালিশে না যাওয়ায় নারী শ্রমিককে মারধর-শ্লীলতাহানি

শুক্রবার, ৩১ জানুয়ারি ২০২০ | ৮:০৪ অপরাহ্ণ

সালিশে না যাওয়ায় নারী শ্রমিককে মারধর-শ্লীলতাহানি

সাভার সদর ইউনিয়ন পরিষদের ১নং পোড়াবাড়ি এলাকার ইউপি সদস্যের ডাকে গ্রাম্য সালিশে না যাওয়ায় এক নারী শ্রমিকের বাসায় হামলা চালিয়ে ভাঙচুর, মারধর ও শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ উঠেছে। ইউপি সদস্য আব্দুল হাকিমের বিরুদ্ধে এই অভিযোগ ওঠে। এ ঘটনায় ভুক্তভোগী নারী শ্রমিক জরুরি সহায়তা নম্বর ৯৯৯-তে কল করে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

শুক্রবার (৩১ জানুয়ারি) সকালে সাভার সদর ইউনিয়নের মল্লিকের টেক এলাকায় নারী শ্রমিকের নিজ বাড়িতে এ হামলা ও মারধরের ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী নারী শ্রমিকের নাম আয়মন নেসা (৪৫)। সে সাভার সদর ইউনিয়নের মল্লিকের টেক এলাকায় জমি কিনে বসবাস করছেন এবং একটি তৈরি পোশাক কারখানায় কাজ করেন।

 

 

 

ভুক্তভোগী নারী অভিযোগ করেন, চাঁন মোল্লা নামে এক ব্যক্তির কাছ থেকে চার শতাংশ জমি কিনে ভোগদখল করে আসছেন। সেই জমিকে কেন্দ্র করে সাভার সদর ইউনিয়ন পরিষদ মেম্বার আব্দুল হাকিম আমাকে গ্রাম্য সালিশে ডেকে পাঠান। কিন্তু কারখানা থেকে ছুটি না পাওয়ায় তিনি সালিশে উপস্থিত হতে পারেননি। এতে ক্ষুব্ধ হয়ে সকাল ৯টা নাগাদ অভিযুক্ত ইউপি সদস্য আব্দুল হাকিমসহ একদল সন্ত্রাসী ভুক্তভোগীর বাড়িতে হামলা চালায়। এ সময় মেম্বার বাড়িতে ঢুকেই ওই নারীকে এলোপাতাড়ি চড় থাপ্পড় ও লাথি ঘুষি মারতে থাকে। একপর্যায়ে চৌকিদারের কাছ থেকে লাঠি নিয়ে তাকে বেধড়ক পিটিয়ে আহত করে এবং শ্লীলতাহানির চেষ্টা করেন।

ভুক্তভোগীর মেয়ে আলো আক্তার বলেন, ‘হাকিম মেম্বার মাকে মারধরের সময় আমার দুই ভাই বাধা দেয়ার চেষ্টা করে। কিন্তু তার ভাড়াটে সন্ত্রাসীরা দুই ভাইকে ঘরে তালাবদ্ধ করে রেখে মাকে মারধরসহ বাড়িতে ভাঙচুর করে। বিষয়টি জানতে পেরে আমি ৯৯৯ নম্বরে কল করলে পুলিশ নিয়ে মাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি।’

 

 

 

 

নারী শ্রমিকের বাড়িতে হামলা চালিয়ে মারধর ও ভাঙচুরের বিষয়টি জানতে একাধিকবার অভিযুক্ত ইউপি সদস্যের মোবাইলফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

সাভার মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান বলেন, ‘৯৯৯ থেকে কল পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হই। এ সময় ভুক্তভোগী নারী শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলেও হামলার ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

Development by: webnewsdesign.com