৭ বিষয়ে বিদেশে প্রশিক্ষণের সুযোগ সরকারি নার্সদের

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ | ৫:২৩ অপরাহ্ণ

৭ বিষয়ে বিদেশে প্রশিক্ষণের সুযোগ সরকারি নার্সদের

সরকারি ব্যবস্থাপনায় নার্সিং কর্মকর্তাদের স্পেশালাইজড (স্বল্পমেয়াদি) প্রশিক্ষণ কোর্সে বিদেশ পাঠানোর জন্য আগ্রহী নার্সদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করেছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চতুর্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচিভুক্ত নার্সিং ও মিডওয়াইফারি এডুকেশন অ্যান্ড হেলথ সার্ভিস শীর্ষক অপারেশন প্ল্যানের আওতায় (২০১৯-২০২০অর্থবছরে) মোট সাতটি বিষয়ে (ইনটেনসিভ কেয়ার ইউনিট, জেরিয়াট্রিক নার্সিং, রেস্পিরেটরি নার্সিং, পেডিয়াট্রিক নার্সিং, অনকোলজি নার্সিং, মিডওয়াইফারি ও নেফ্রলজি নার্সিং) নার্সিং কর্মকর্তাদের বিদেশে পাঠানো হবে।

 

 

 

 

২৮ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-প্রধান ও লাইন ডাইরেক্টর নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি এডুকেশন অ্যান্ড সার্ভিসেস নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মো. আব্দুস সালাম খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আবেদনপত্র আহ্বান করা হয়।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা পেশাগত অভিজ্ঞতা এবং প্রয়োজনীয় শর্তাবলী নিম্নরূপ-
আবেদনকারীর বয়স ৩০ ডিসেম্বর ২০২০ তারিখে অনূর্ধ্ব ৫২ বছর হতে হবে। সরকারি চাকরিতে কমপক্ষে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। কোর সমাপ্তির পর সরকারি চাকরিতে কমপক্ষে ৩ বছর কর্মরত থাকতে হবে এবং প্রশিক্ষণ সংশ্লিষ্ট বিভাগ ওয়ার্ড ইউনিটে কাজ করতে বাধ্য থাকবেন। চাকরি স্থায়ী হতে হবে। বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক হালনাগাদ রেজিস্ট্রেশন কার্ড দাখিল করতে হবে। সর্বশেষ এক বছরের বার্ষিক কর্ম সম্পাদন প্রতিবেদনের কপি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে সত্যায়িত করে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

সম্প্রতি তোলা তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন সত্যায়িত ছবি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে। ইতোপূর্বে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অপারেশন প্ল্যানের আওতায় যদি কোনো বৈদেশিক প্রশিক্ষণ অংশগ্রহণ করে থাকেন তাদের আবেদন করার প্রয়োজন নেই, করলেও আবেদন বাতিল বলে গণ্য হবে। আবেদনকারী কেবল একটিমাত্র কোর্সের জন্য আবেদন করতে পারবেন, যা আবেদনের বিষয়ে উল্লেখ করতে হবে। ১৩ ফেব্রুয়ারি মধ্যে আবেদন করতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Development by: webnewsdesign.com