ভাইরাস-আক্রান্ত সন্দেহে চীন থেকে ফেরা বাংলাদেশি হাসপাতালে

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ | ৪:০৬ অপরাহ্ণ

ভাইরাস-আক্রান্ত সন্দেহে চীন থেকে ফেরা বাংলাদেশি হাসপাতালে

করোনাভাইরাস-আক্রান্ত সন্দেহে চীন থেকে বাংলাদেশে আসা একজনকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে এসে পৌঁছান ওই যাত্রী।

বিমানবন্দরে স্থাপিত থার্মাল স্ক্যানারে ওই যাত্রীর শরীরে অতিরিক্ত তাপমাত্রা (জ্বর) ধরা পড়ে। এতে তিনি করোনাভাইরাস আক্রান্ত বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। এর পরপরই তাকে সেখান থেকে জরুরিভিত্তিতে এম্বুলেন্সযোগে সরাসরি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হেলথ সেন্টারের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘করোনাভাইরাসের প্রাথমিক কিছু লক্ষণ থাকায় চীন থেকে আসা এক বাংলাদেশিকে আমরা কুর্মিটোলা হাসপাতালে পাঠিয়েছি।’

 

 

 

 

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। বিশ্বের দেশে দেশে ছড়িয়ে পড়ছে মরণঘাতী এ ভাইরাস। বিশ্বজুড়ে এখন সবচে আলোচিত ও আতঙ্ককর বিষয় হয়ে দাঁড়িয়েছে এটি। চীনে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭০ জনে। এ ঘটনায় বুধবার জাপান ও যুক্তরাষ্ট্র উহান শহর থেকে তাদের নাগরিকদের সরিয়ে নিচ্ছে। সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে এখন পর্যন্ত প্রায় আট হাজার। চীন ছাপিয়ে এই রোগ এখন বিশ্বের অন্যান্য দেশেও ছড়িয়ে পড়ছে। এগুলোর মধ্যে থাইল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও সংযুক্ত আরব আমিরাতসহ ১৫টি দেশ রয়েছে।

Development by: webnewsdesign.com