মৌলভীবাজারে অগ্নিকান্ডে ৫জন নিহতের ঘটনায় তদন্ত শুরু

বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ৬:২৪ অপরাহ্ণ

মৌলভীবাজারে অগ্নিকান্ডে ৫জন নিহতের ঘটনায় তদন্ত শুরু

এমন দাউ-দাউ আগুন। ভয়াবহ রুপ। আগে কখনও দেখে নি মৌলভীবাজারবাসী। এই আগুন কেড়ে নিল ৫টি প্রাণ। কেউ হারালেন স্বামী, কেউ বোন, আবার কেউবা স্ত্রী-সন্তান। স্বজন হারিয়ে কেউবা স্তব্ধ। এই শোক শুধু তাদের নয়। আঁচ ধরেছে মৌলভীবাজারবাসীর হৃদয়ে। গতকাল মঙ্গলবারের সকালটা এমন ভয়াবহ হবে, তা হয়তো ভাবেন নি শহরবাসী। সবার চোখ পিংকি সু স্টোরের দিকে। আগুন কেড়ে নিল দোকান, বসতঘর আর সংসার। মৌলভীবাজার পৌর শহর এখন শোকাচ্ছন্ন। এম সাইফুর রহমান সড়কের জুতার দোকানে দ্বি-তলা ভবনের বাসায় অগ্নিকান্ড হয়। সকাল সোয়া ১০টার দিকে পিংকি সু ষ্টোরে গ্যাস লাইনের রাইজার থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিক ভাবে ফায়ার সার্ভিস জানিয়েছে। অগ্নিকান্ডের খবর পেয়ে সকাল সাড়ে ১০টায় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে শ্রীমঙ্গলের আরও একটি ইউনিট সেখানে যোগ দেয়। দীর্ঘ দুই ঘন্টা তিনটি ইউনিট উদ্ধার অভিযান চালায়। আটকা পড়াদের মধ্যে পাঁচজনের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। তারা একই পরিবারের। এর মধ্যে একজন শিশুও রয়েছে। দুপুর ১২ টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

 

 

 

নিহত হন- দোকানের মালিক সুভাষ রায় (৬০), তার মেয়ে পিয়া রায় (১৪), তার ভাই মৃত প্রণয় রায়ের স্ত্রী দীপ্তি রায় (৪৫), শ্যালক সজল রায়ের স্ত্রী দীপা রায় (৩৫) ও দুই বছর আট মাসের শিশু বৈশাখী রায়।

 

 

ফায়ার সার্ভিস মৌলভীবাজারের উপ-পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা বলেন, “জেলা প্রশাসক তদন্ত কমিটি গঠন করায় আমরা আর তদন্ত করছি না। ঘটনার ক্ষয়ক্ষতির পরিমাণ ওই কমিটিই তদন্ত করে জানাবো। প্রাথমিকভাবে ধারণ করছি দোকানের ভিতরেই ছিল গ্যাস লাইনের রাইজার। এখান থেকেই আগুনের উৎপত্তি হয়েছে”।

 

 

এঘটনায় জেলা জুড়ে শোকের ছায়া বইছে। গতকাল বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে শোক জানিয়েছেন ব্যবসায়ীরা। শোক জানিয়েছেন বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, পৌর মেয়র মো. ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান চেম্বার সভাপতি মো. কামাল হোসেন, বিজনেস ফোরামের আহবায়ক নুরুল ইসলাম কামরান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালিক তরফদার সুয়েবসহ অনেকে। মৌলভীবাজার মডেল থানায় বুধবার সকালে এঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে (মামলা নং-০৪, তারিখ: ২৮-০১-২০২০ইং। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন।

 

 

 

জেলা প্রশাসনের তদন্ত কমিটি আহবায়ক অতিরিক্ত ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার নেতৃত্বে সকাল থেকেই তদন্ত শুরু হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে অগ্নিকান্ডের কারণ কারণ ও প্রতিকারের সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। মৌলভীবাজার পৌরসভার তদন্ত কমিটিও এই ঘটনায় পৃথক তদন্ত শুরু করেছে।

Development by: webnewsdesign.com