কারা হাসপাতালের শূন্যপদে ১১৭ চিকিৎসক নিয়োগের নির্দেশ

বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ৮:০৯ অপরাহ্ণ

কারা হাসপাতালের শূন্যপদে ১১৭ চিকিৎসক নিয়োগের নির্দেশ

দেশের কারা হাসপাতালগুলোর শূন্যপদে ১১৭ জন চিকিৎসক নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে দ্রুত এ নিয়োগ কার্যক্রম বাস্তবায়ন করে এক মাসের মধ্যে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেয়া হয়েছে।

আইনজীবী জে আর খান রবিন আদালতের এ আদেশের বিষয় জানান। এ আইনজীবী বলেন, কোনো ধরনের বিলম্ব ছাড়া চিকিৎসক নিয়োগ দিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে (ডিজি) এ নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নির্দেশ বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে এক মাসের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

 

 

 

কারাগারে চিকিৎসক স্বল্পতার বিষয় নিয়ে করা এক রিটের ধারাবাহিকতায় করা সম্পূরক আবেদনের শুনানি নিয়ে আজ এ আদেশ দেয়া হয়।

আদালতে রিটের পক্ষে আবেদনকারী আইনজীবী জে আর খান রবিন শুনানি করেন। কারা কর্তৃপক্ষর পক্ষে শুনানি করেন আইনজীবী শফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষের শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

শুনানিতে কারা কর্তৃপক্ষের আইনজীবী জানান, নিজস্ব নিয়মে চিকিৎসক নিয়োগের জন্য নীতিমালার খসড়া করা হয়েছে। অনুমোদিত চিকিৎসকের পদের সংখ্যা ১৪১। আগে থেকে কাজ করছেন ৯ জন। সম্প্রতি আরো ১৫ জনকে সংযুক্ত করা হয়েছে।

Development by: webnewsdesign.com