চাঁদপুরে পুলিশে নতুন ট্রেন্ড: ডিউটি অফিসারের চেয়ারে অ্যাডিশনাল এসপি-সিনিয়র এএসপি

রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ৮:৫১ অপরাহ্ণ

চাঁদপুরে পুলিশে নতুন ট্রেন্ড: ডিউটি অফিসারের চেয়ারে অ্যাডিশনাল এসপি-সিনিয়র এএসপি

এখন থেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা থানায় গিয়ে কিছু সময়ের জন্য ডিউটি অফিসারের দায়িত্ব পালন করবেন। এই জন্য সংশ্লিষ্ট সার্কেলের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তারা তাদের দায়িত্ব শুরু করেছেন। রবিবার থেকে চাঁদপুরে ৪টি সার্কেলের ৮টি থানায় এই কার্যক্রম শুরু হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির নির্দেশে চাঁদপুরের পুলিশ সুপার- জেলার থানাগুলোতে পালা করে প্রতিদিন কিছু সময়ের জন্য সংশ্লিষ্ট থানায় সরাসরি উপস্থিত হয়ে ডিউটি অফিসার হিসেবে থানায় নানা অভিযোগ নিয়ে আসা লোকজনের কথা শুনবেন। এই কার্যক্রমের ধারাবাহিকতায় রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টা পালা করে প্রতিটি থানায়, সার্কেল প্রধান অতিরিক্ত পুলিশ সুপার কিংবা জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপাররা অংশ নেন।

 

 

 

এই বিষয় দায়িত্ব পালন করতে চাঁদপুর সদর মডেল থানায় সরেজমিন হাজির হন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী। এ সময় থানার ডিউটি অফিসারের চেয়ারে বসে আগত লোকজনের নানা অভিযোগ শোনেন তিনি। ব্যতিক্রমধর্মী এমন কাজ সম্পর্কে জাহেদ পারভেজ চৌধুরী বলেন, রেঞ্জ ডিআইজির নির্দেশক্রমে এখন থেকে প্রতিটি থানায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা কিছুটা সময়ের জন্য সরাসারি দায়িত্ব পালন করবেন। এমন দায়িত্ব পালন করতে পেতে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানান পুলিশের এই সার্কেলপ্রধান।

Development by: webnewsdesign.com