মেসিকে ঘিরে সৌদিয়ানদের উত্তেজনা-উন্মাদনা

বৃহস্পতিবার, ০৯ জানুয়ারি ২০২০ | ৩:১৯ অপরাহ্ণ

মেসিকে ঘিরে সৌদিয়ানদের উত্তেজনা-উন্মাদনা

বার্সেলোনা-আতলেতিকো মাদ্রিদ ম্যাচের টিকিট শেষ।
স্প্যানিশ সুপার কাপ ঘিরে সৌদি আরবের ফুটবল ভক্তদের উন্মাদনা কতটা, টিকিটের চাহিদাতেই তার প্রমাণ। স্পেনের বাইরে প্রথমবার হতে যাওয়া এই ফুটবল লড়াইয়ে অন্য দুটি দল রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়া।

বিশ্বের অন্যতম সেরা দলগুলোর লড়াই উপভোগের সঙ্গে থাকছে লিওনেল মেসিকে সামনে থেকে দেখতে পাওয়ার সুযোগ। আর এটাই প্রতিযোগিতাটিতে আকর্ষণীয় করে তুলবে বলে মনে করেন সৌদি ফুটবলের সাবেক কোচ হুয়ান আন্তোনিও পিজ্জি।

গত বছরের নভেম্বরে এই সৌদিতেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। মেসির গোলেই চিরপ্রতিদ্বন্দ্বীদের ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। ওই ম্যাচে ‘মেসি মেসি’ চিৎকারে গ্যালারিতে উঠেছিল উত্তেজনার ঢেউ। সেই সৌদিতেই এবারের স্প্যানিশ সুপার কাপে যখন মেসি থাকছেন, তখন আলাদা উন্মাদনা থাকটাই স্বাভাবিক।
আর এটাকেই স্প্যানিশ সুপার কাপের সাফল্য হিসেবে দেখছেন পিজ্জি।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাতে দেওয়া সাক্ষাৎকারে এখন সান লরেঞ্জোর কোচ হিসেবে কাজ করা এই আর্জেন্টাইন বলেছেন, ‘(স্টেডিয়াম পরিপূর্ণ থাকবে) এতে আমার কোনও সন্দেহ নেই। তারা (সৌদির ফুটবলপ্রেমীরা) খুব ভালো করেই জানে বিশ্বের সেরা চার দল লড়াইয়ে নামছে। এটা তাদের জন্য অনন্য এক মুহূর্ত, একরকম উৎসব।’

পরেই যোগ করলেন মেসির বিষয়টি, ‘একই সঙ্গে আপনাকে মনে রাখতে হবে মেসি সেখানে থাকবে। যাকে ঘিরে তাদের মধ্যে উত্তেজনা-উন্মাদনা প্রচণ্ড। তাদের কাছে, মেসিকে সামনে থেকে দেখাটাই অনেক বড় পাওয়া।’
রিয়াল মাদ্রিদ-ভ্যালেন্সিয়ার সেমিফাইনাল দিয়ে আজ রাতেই শুরু হচ্ছে স্প্যানিশ সুপার কাপের লড়াই। আতলেতিকোর বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে বার্সেলোনা নামবে আগামীকাল (বৃহস্পতিবার)।

Development by: webnewsdesign.com