শন উইলিয়ামস জিম্বাবুয়ের টেস্ট ও চিবাবা টি-টোয়েন্টি-ওয়ানডে অধিনায়ক

বুধবার, ০৮ জানুয়ারি ২০২০ | ৪:৪৩ অপরাহ্ণ

শন উইলিয়ামস জিম্বাবুয়ের টেস্ট ও চিবাবা টি-টোয়েন্টি-ওয়ানডে অধিনায়ক

হ্যামিল্টন মাসাকাদজা অবসর নিয়েছেন গত সেপ্টেম্বর। জিম্বাবুয়ের সাবেক এই অধিনায়কই আবার বেছে নিয়েছেন দলটির বর্তমান টেস্ট ও সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়ককে। তার সুপারিশে শন উইলিয়ামস হয়েছেন টেস্ট অধিনায়ক, চামু চিবাবা হয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক।
এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। দায়িত্ব পেলেও দুই অধিনায়ক তা পালন করবেন অন্তর্বর্তীকালীন হিসেবে। হারারেতে মঙ্গলবার বোর্ড সভায় হ্যামিল্টন মাসাকাদজার সুপারিশ সর্বসম্মতিক্রমে মেনে নিয়েছে বোর্ড।

জিম্বাবুয়ের হয়ে ১৭৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন উইলিয়ামস। সর্বশেষ অক্টোবরে নেপাল ও সিঙ্গাপুরের সঙ্গে খেলা ত্রিদেশীয় সিরিজে টি-টোয়েন্টির দায়্ত্বি পালন করেছেন তিনি। তবে সংক্ষিপ্ত সংস্করণে দায়িত্ব পাওয়া চিবাবা এবারই প্রথমবার দলকে নেতৃত্ব দেবেন। ১৩৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা চিবাবা আবার এক বছরের বেশি সময় ধরে ক্রিকেটের বাইরে ছিলেন। সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৮ সালে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

নতুন নেতৃত্বে জানুয়ারির শেষ দিকে দুই টেস্টের জন্য শ্রীলঙ্কাকে আতিথ্য দেবে জিম্বাবুয়ে। এপ্রিলে আতিথ্য দেবে আয়ারল্যান্ডকে। আগস্ট-সেপ্টম্বরে ভারত ও সেপ্টেম্বরে নেদারল্যান্ডসকেও তাদের আতিথ্য দেওয়ার কথা। এছাড়া জিম্বাবুয়ের সফর করার কথা রয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ায়।

Development by: webnewsdesign.com