লিগ কাপের ফাইনালের পথে ম্যানসিটি

বুধবার, ০৮ জানুয়ারি ২০২০ | ৪:৪৭ অপরাহ্ণ

লিগ কাপের ফাইনালের পথে ম্যানসিটি

৭ ডিসেম্বর প্রিমিয়ার লিগে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-১ গোলে হেরেছিল ম্যানচেস্টার সিটি। লিগ কাপে প্রায় পূর্ণশক্তির ম্যানসিটি অবশ্য এবার আর কোনো ভুল করেনি। সেমিফাইনালের প্রথম লেগে ম্যানইউকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালের পথে নিজেদের এগিয়ে রেখেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের ঘরের মাঠে ছায়া হয়েই ছিল ম্যানইউ। প্রথমার্ধেই হজম করেছে তিন গোল। পেপ গার্দিওলা এই ম্যাচের একাদশটি সাজিয়েছিলেন স্ট্রাইকারবিহীন। ৪-৪-২ ফরমেশনে মিডফিল্ডার বের্নার্ডো সিলভা ও কেভিন ডি ব্রুইনাই উপরে এসে খেলছিলেন।
১৭ মিনিটে ম্যানসিটির হয়ে সিলভাই এনে দেন প্রথম গোল। ডান দিক থেকে আক্রমণে গিয়ে জাল কাঁপান তিনি। দ্বিতীয় গোলটি অবশ্য তারই বানিয়ে দেওয়া। ৩৩ মিনিটে তার পাস ধরে গোলটি করেন রিয়াদ মাহরেজ।

৩৮ মিনিটে তৃতীয় গোলটি ছিল আত্মঘাতী। ম্যানইউ গোলরক্ষক দেভিদ দে গেয়া একটি শট ঠেকিয়ে দিলে তা আন্দ্রেয়াস পেরেইরার গায়ে লেগে জড়ায় নিজেদের জালে। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে মার্কাস রাশফোর্ড একটি গোল শোধ দিলেও হার এড়াতে পারেনি ম্যানইউ।
এই ম্যাচ জিতে এগিয়ে গেলেও ম্যানচেস্টার সিটি কোচ গার্দিওলা খুব সতর্ক। ২৯ জানুয়ারি দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল। গার্দিওলা মনে করছেন, ‘সব কিছু শেষ হয়ে যায়নি। আমাদের আরও একটি ম্যাচ বাকি, দেখি কী হয়।’

Development by: webnewsdesign.com