দিনাজপুরে দলিল লেখক আটক

বুধবার, ০৮ জানুয়ারি ২০২০ | ৫:০৬ অপরাহ্ণ

দিনাজপুরে দলিল লেখক আটক

দিনাজপুরের বিরামপুরে বঙ্গবন্ধুর ভাষ্কার্য ও ম্যুরাল নির্মাণ নিয়ে কটুক্তি করায় মো.আতিয়ার রহমান (৫৫) নামের এক দলিল লেখককে আটক করা হয়েছে। এই ঘটনায় মঙ্গলবার রাতে বিরামপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলজার রহমান ওই দলিল লেখকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিরামপুর থানার ওসি মো.মনিরুজ্জামান মনির দলিল লেখক আতিয়ার রহমানকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। আটক আতিয়ার রহমানের বাড়ি উপজেলার কুরশাখালি গ্রামে। তার বাবার নাম মোকলেছুর রহমান। সে খানপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বিএনপির সাংগঠনিক সম্পাদক।

থানায় লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলা পরিষদ ভবনের সামনে বঙ্গবন্ধু ভাষ্কার্য ও ম্যুারাল নির্মাণের কাজ চলছে। মঙ্গবার ওই নির্মাণাধীন ভাষ্কার্যের সামনে দিয়ে দলিল লেখক আতিয়ার রহমান যাচ্ছিল। এমন সময় ওই ভাষ্কার্য দিকে তাকিয়ে তিনি বলেন এটি বঙ্গবন্ধুর কবর তৈরী করছেন উপজেলা প্রশাসন এমন মন্তব্য করেন আতিয়ার রহমান।
এ সময়, উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলজার রহমান তাৎক্ষনিকভাবে বিষয়টি নিয়ে ওই দলিল লেখকে মন্তব্য করার জন্য ক্ষমা চাইতে বলেন কিন্তু ওই দলিল লেখক তাকে ধাক্কা মেরে এবং হত্যার উদ্দেশ্যে গলা চিপিয়ে ধরে। পরে যুগ্ম সাধারণ সম্পদের আত্মচিৎকারে উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাউল ইসলাম মন্ডল এসে তাকে উদ্ধার করে। তাৎক্ষনাত ঘটনাটি পুলিশকে জানালে পুলিশ এসে দলিল লেখক আতিয়ার রহমানকে আটক করেন।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ম্যুরাল নির্মাণ নিয়ে কুটক্তি করার অপরাধে আতিয়ার রহমানকে আটক করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Development by: webnewsdesign.com