নারী ভেবে ইনবক্সে নিজের নগ্ন ছবি দিলেন যুবক, অত:পর…

মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | ৬:৩১ অপরাহ্ণ

নারী ভেবে ইনবক্সে নিজের নগ্ন ছবি দিলেন যুবক, অত:পর…

সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজের পরিচয় নারী দিয়ে বন্ধুত্ব করেন বিভিন্ন পুরুষের সঙ্গে। তারপর ‘সেক্স চ্যাটের’ বাহানায় হাতিয়ে নেন পুরুষদের নগ্ন ছবি। তারপর সেই ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ করে দেওয়ার ভয় দেখিয়ে চলে ব্ল্যাকমেইল।
সামাজিক যোগাযোগের মাধ্যমে সম্প্রতি এভাবে প্রতারিত হয়ে ভারতের গুজরাটের সাইবার সেলে অভিযোগ করেছেন ২৯ বছর বয়সী এক ব্যক্তি। জানা গেছে, ওই ব্যক্তি সম্প্রতি ফাঁদে পড়েছিলেন সেই প্রতারকের। তার নগ্ন ছবি ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে বেশ কয়েকবার টাকাও নিয়েছে প্রতারক। একপর্যায়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন প্রতারিত ব্যক্তি।

বিষয়টি নিয়ে গুজরাটের ডিসিপি সাইবার সেল রাজদীপসিন ঝালা বলেছেন, ভারতীয় দণ্ডবিধির ৩৮৪ ধারায় মামলা দায়ের হয়েছে। অভিযোগকারীর দাবি, এক নারীর সঙ্গে তার নিয়মিত কথা হত। সেই কিছুদিন পর নগ্ন ছবি চায়। তা পাঠানোর পরই ব্ল্যাকমেইল করতে শুরু করে।

ডিসিপি আরো বলেছেন, প্রতারিত হওয়ার পর ওই ব্যক্তি বুঝতে পারেন প্রতারক আসলে কোনো নারী নন, তিনি পুরুষ। প্রথমবার টাকা নেওয়ার পর ওই অ্যাকাউন্টটিও ডিলিট করে দেওয়া হয়েছে। যদিও ফেক অ্যাকাউন্ট চালানো ওই ব্যক্তির পরিচয় জানার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

Development by: webnewsdesign.com