আলোচনায় সানাজানা সরকার

সোমবার, ০৬ জানুয়ারি ২০২০ | ৪:১৯ অপরাহ্ণ

আলোচনায় সানাজানা সরকার

তরুণ অভিনয়শিল্পী যারা কাজ করছেন, তাদের মধ্যে খুব অল্প কাজ করেই নিজের অভিনয় দিয়ে আলোচনায় চলে এসেছেন সানাজানা সরকার রিয়া। এনটিভিতে প্রচার চলতি ধারাবাহিক মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ফ্যামিলি ক্রাইসিসে’ শিশির চরিত্রটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এই শিশির চরিত্রেই অভিনয় করছেন রিয়া। অন্যদিকে বাংলাভিশনে প্রচার চলতি কাজল আরেফিন অমি পরিচালিত ‘ব্যাচেলর পয়েন্ট সিজন টু’ ধারাবাহিকে রিয়া অভিনয় করছেন স্বনামেই। দুটি ধারাবাহিকে অভিনয় করেই রিয়া তরুণ অভিনয়শিল্পীদের মধ্যে চলে এসেছেন আলোচনায়।

রিয়া বলেন, ‘অভিনয়ে আমি একেবারেই নতুন। সত্যি বলতে অভিনয় আমি এখনো পারি না। প্রতিনিয়ত অভিনয় শিখছি আমি। বিশেষ করে যেসব নাটকে আমি কাজ করছি, সিনিয়র সহশিল্পীদের কাছ থেকে অভিনয়ের অনেক কিছু জেনে তা অ্যাপ্লাই করার চেষ্টা করছি আমি। নাটকে অভিনয়ের জন্য টুকটাক সাড়া পাচ্ছি। দর্শকের কাছ থেকে সাড়া পেতে সত্যিই ভীষণ ভালো লাগে। আগামীতে একজন ভালো অভিনেত্রী হতে চাই। অভিনয়ের দুনিয়ার অনেকের অভিনয়ই ভালোলাগে। কিন্তু আমার অভিনয়ের নিজস্ব একটা স্টাইল তৈরি হোক এটাই চাই। সবার সহযোগিতায় আগামী দিনগুলোতে ভালো ভালো গল্পের নাটকে কাজ করতে চাই।’

বাংলালিংকের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার মধ্য দিয়ে মিডিয়াতে রিয়ার অভিষেক হয়। এর পরপরই তিনি সাখাওয়াত মানিকের নির্দেশনায় ‘মনোবাসনা’ নাটকে অপূর্বর সঙ্গে অভিনয়ের সুযোগ পান। তারপর শিহাব শাহীনের ‘প্রপোজাল’, রায়হান রাফির ‘সেক্রিফাইজ’সহ কল্লোলের একটি শর্টফিল্মে অভিনয় করেন রিয়া। ঢাকার বনশ্রীর স্থায়ী বাসিন্দা রিয়ার জন্মদিন ১৮ মার্চ। তার সবচেয়ে পছন্দের মানুষ তারই বড় বোন সিনথিয়া যিনি কানাডায় থাকেন। তবে অভিনয়ের দুনিয়ায় পথচলার ব্যাপারে পরিবারের খুব একটা যে সমর্থন রয়েছে তা নয়। তার পরও রিয়া চেষ্টা করে যাচ্ছেন অভিনয় করে যেতে।

সিনেমায় কাজ করার আগ্রহ আছে কি না-এমন প্রশ্নের জবাবে রিয়া বলেন, ‘সিনেমায় কাজ করার আগ্রহ নেই। নাটকেই নিয়মিত অভিনয় করে যেতে চাই।’

রিয়াকে এখন পর্যন্ত কোনো গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দেখা যায়নি। মিউজিক ভিডিওতে কাজ করার আগ্রহ আছে, কিন্তু এখনই নয়।

Development by: webnewsdesign.com