স্পিনঘূর্ণিতে দিশেহারা নিউজিল্যান্ড

রবিবার, ০৫ জানুয়ারি ২০২০ | ৪:৫১ অপরাহ্ণ

স্পিনঘূর্ণিতে দিশেহারা নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে মার্নাস লাবুশেইন ডাবল সেঞ্চুরি করে নিজেকে রাঙিয়ে দিয়েছিলেন। এবার বল হাতে নাথান লিয়ন নিজেকে আলোকিত করে কিউইদের একেবারে কোণঠাসা করে ফেলেছেন।

রোববার (৫ জানুয়ারি) টেস্টের তৃতীয় দিনে অজিদের করা ৪৫৪ রানের জবাবে ২৫১ রানে অলআউট হয়ে ফলোঅনের মুখেই পড়তে বসেছিল ব্ল্যাক ক্যাপসরা। তবে ২০৩ রানে এগিয়ে থেলেও স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে বিনা উইকেটে করেছে ৪০ রান। ডেভিড ওয়ার্নার ২৩ আর জো বার্নস ১৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

বিনা উইকেটে ৬৩ রান নিয়ে দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। দলীয় ৬৮ রানের মাথায় ৩৪ রান করা টম ব্লান্ডেলকে বোল্ড করেন লিওন।

দ্বিতীয় উইকেট জুটিতে টম লাথাম ও জিত রাভাল ৪৯ রানের জুটির গড়ার পর টানা দুই ওভারে তারা বিদায় নেন। ৩১ রান করা রাভালকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন লিওন। ১৩৩ বল খেলে ৪৯ রান করা লাথামের প্রতিরোধ ভাঙেন প্যাট কামিন্স।

২২ রান করার পর রস টেলরকেও কামিন্স লেগ বিফোরের ফাঁদে ফেলে ফেরত পাঠান। ২০ রান করার পর রান আউট হন কলিন ডি গ্র্যান্ডহোম। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে লড়াই চালিয়ে যাচ্ছিলেন গ্লেন ফিলিপস। ফিফটি তুলে নেয়া ফিলিপস ৫২ রান করার পর কামিন্সের বলে বোল্ড হন।

নিউজিল্যান্ড মাত্র ১৬ রান যোগ করতেই শেষ ৪ উইকেট হারিয়ে বসে; যার তিনটিই নেন লিওন। ৬৮ রানে ৫ উইকেট নিয়ে এই অফ স্পিনার টেস্টে ১৭ বারের মতো পেলেন ৫ উইকেট; নিউজিল্যান্ডের বিপক্ষে এটিই প্রথম। এই নিয়ে লিওন ৮ দলের বিপক্ষে টেস্টে ৫ উইকেটের স্বাদ পেলেন।

শেষ বিকালে ১৬ ওভার ব্যাট করে ডেভিড ওয়ার্নার ও জো বার্নস নিশ্চিতে দিন পার করেন এবং নিউজিল্যান্ডকে বড় ব্যবধান হারিয়ে হোয়াইটওয়াশ করার বার্তা দিয়ে মাঠ ছাড়েন।

Development by: webnewsdesign.com