আগামী ১১ জানুয়ারি ডিএসসিসি’র ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

রবিবার, ০৫ জানুয়ারি ২০২০ | ৪:১২ অপরাহ্ণ

আগামী ১১ জানুয়ারি ডিএসসিসি’র ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

 

ডিএসসিসি এলাকায় আগামী ১১ জানুয়ারি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে প্রায় ৪ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
রবিবার মেয়র মোহাম্মদ হানিফ অডিটোরিয়ামে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর ডা. এসএম মোস্তাফিজুর রহমান বলেন, ‘আগামী ১১ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ৫৫ হাজার ৯৫৫ জন শিশুকে নীল রঙের ভিটিমিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৪৮ হাজার ৭০৪ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১ হাজার ৪৮৭ টি কেন্দ্রের মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।’
তিনি বলেন, ‘ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ালে রাতকানা রোগ হয় না। এছাড়া শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির পাশাপাশি প্রতিবন্ধী হওয়া থেকেও রক্ষা করে। তাই শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে নিকটস্থ কেন্দ্রে নিয়ে আসতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানাই।’
ডিএসসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী শাহ মো. ইমদাদুল হক।

Development by: webnewsdesign.com