সিলেট নগরীতে বৈদ্যুতিক তারে অগ্নিকাণ্ড

শনিবার, ০৪ জানুয়ারি ২০২০ | ৯:৫৪ অপরাহ্ণ

সিলেট নগরীতে বৈদ্যুতিক তারে অগ্নিকাণ্ড

সিলেট নগরীতে ইন্টারনেট ও ডিস লাইনের তারের জঞ্জালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে নগরবাসী। শনিবার (৪ জানুয়ারি) বিকাল ৫টার দিকে নগরীর পুলিশ লাইন স্কুলের সামনে তারের জঞ্জালে এ ঘটনা ঘটে।
সূত্র জানা যায়, সিলেটের রিকাবীবাজার সড়কে পুলিশলাইন স্কুলের বিপরীত দিকের একটি খুঁটির নিচে অনেকগুলো তার একসঙ্গে ফেলে রাখা ছিল। হঠাৎ করে এসব তারে আগুন ধরে যায়। একপর্যায় আগুন বেড়ে গেলে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।
সিলেট ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বিদ্যুতের খুঁটিতে ডিসের লাইন থাকায় বিদ্যুৎ বিভাগের কর্মীরা তা কেটে নিচে ফেলে রাখেন। মূলত জঞ্জালের মতো ছিল লাইনগুলো। এখানে সম্ভবত কেউ সিগারেট খেয়ে ফেলে দেয়। এতে আগুন লাগে। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত উপস্থিত হয়ে তা নিয়ন্ত্রণে আনেন।
উল্লেখ্য, সিলেট নগরীতে মাকড়শাল জালের মতো বৈদ্যুতিক খুঁটিতে পেঁচিয়ে রয়েছে বিভিন্ন ডিস, ওয়াইফাই কোম্পানির কেবল। এসব কেবল থেকে প্রায়ই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মাকড়সার তারের মতো পেঁচিয়ে রাখা বৈদ্যুতিক খুঁটি থেকে এসব তার সরিয়ে ফেলার দাবি নগরবাসীর দীর্ঘদিনের।

Development by: webnewsdesign.com